সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ময়লা আবর্জনা ডাস্টবিনে ফেলার অভ্যাস গড়ে তোলার আহবান

unnamed-1ডেইলি সিলেট ডেস্ক:
সিলেট মহানগরীর রাস্তাঘাট ও পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য ডাস্টবিন বসানোর কার্যক্রম অব্যাহত রেখেছে সিলেট সিটি কর্পোরেশন। এরই অংশ হিসেবে মঙ্গলবার (১১ অক্টোবর) সিলেট মহানগরীর সোবহানীঘাট এলাকায় ডাস্টবিন বসানো হয়েছে। মহানগরীর অন্যতম এই গুরুত্বপূর্ন সড়কের বিভিন্ন স্থানে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা ২০টি ডাস্টবিন বসানো কাজ সমাপ্ত করে। এসময় পরিস্কার ও পরিচ্ছন্নতার স্বার্থে পথচারী এবং সোবহানীঘাটের ব্যবসায়ীদের ডাস্টবিন ব্যবহারের জন্য উদ্ধুদ্ধ করা হয়।

এদিকে ডাস্টবিন বসানোর কার্যক্রম পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। এসময় তিনি জানান, মহানগরীকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখার স্বার্থে বিভিন্ন স্থানে ইতোমধ্যে ২৫০টি ডাস্টবিন বসানোর কাজ সম্পন্ন করেছে সিলেট সিটি কর্পোরেশন। তবে বাস্তবতা হচ্ছে এসব ডাস্টবিন বসানো স্বত্ত্বেও সুফল পাওয়া যাচ্ছে না। তবে মানুষের অভ্যাস পরিবর্তন হতে কিছুটা হলেও সময় লাগবে। এজন্য সিটি কর্পোরেশনের উদ্যোগে ডাস্টবিন ব্যবহারে উদ্ধুদ্ধ করার জন্য সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে জানিয়ে এনামুল হাবীব নাগরিকদের রাস্তাঘাটে যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে সিটি কর্পোরেশনের নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার জন্য উদাত্ত আহবান জানান।

মঙ্গলবার সোবহানীঘাট এলাকায় ডাস্টবিন বসানো কার্যক্রম চলাকালে আরও উপস্থিত ছিলেন ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, প্রধান প্রকৌশলী ভারপ্রাপ্ত নূর আজিজুর রহমান, নিবার্হী প্রকৌশলী মো: সামছুল হক, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, প্রশাসনিক কর্মকর্তা ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো: হানিফুর রহমানসহ আরও অনেকে।

এদিকে মঙ্গলবার প্রতিমা বিসর্জন উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে সুরমা নদীর ঐতিহ্যবাহী ক্বীনব্রিজ এলাকার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে সিলেট সিটি কর্পোরেশন। ক্বিনব্রিজ এলাকার পরিচ্ছন্নতা কার্যক্রম ছাড়াও সার্চ লাইটের মাধ্যমে আলোকিতকরণসহ সার্বিক কার্যক্রম সরেজমিন তদারকি করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: