সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাটলার আউট হলে নীরবতা পালন করবে চট্টগ্রামের দর্শক

bd-cricket20161011212532
খেলাধুলা ডেস্ক:
মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে তাসকিন আহমেদের বলে জেস বাটলার লেগ বিফোর আউট হওয়ার পর একটু বুনো উল্লাসে মেতে উঠেছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। যে কারণে ক্ষেপে গিয়েছিলেন ইংলিশ অধিনায়ক। এমনকি মাশরাফিদের দিকে তেড়েও গিয়েছিলেন তিনি। আম্পায়াররা মাঝে দাঁড়িয়ে তাকে নিবারণ করেন।

ম্যাচ শেষে বিজয়ী বাংলাদেশ দলের ক্রিকেটারদের সঙ্গে হ্যান্ডশেক করতে মাঠে নামেন ইংলিশ ক্রিকেটাররা। সেখানেও তামিমের সঙ্গে গন্ডগোল করেন বেন স্টোকস। এ নিয়ে দু’দলের মাঝেই উত্তেজনা। যার ঢেউ লেগে গেছে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের মধ্যেও।

আবার এই ঘটনায় আইসিসি ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেছে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং সাব্বির রহমানকে। অথচ জস বাটলারকে শুধু তিরস্কার করেই তারা ক্ষান্ত হয়েছে। একই সঙ্গে বেন স্টোকসের বিষয়ে কোন সিদ্ধান্তই দেয়নি তারা।

বাটলারের আউটের পর উল্লাস করার ঘটনায় যখন এত কিছু হয়ে গেলো, তখন চট্টগ্রামের দর্শকরা এক অভিনব সিদ্ধান্ত নিয়েছে। ফেসবুকে ইভেন্ট তৈরী করে তারা সব দর্শককে আহ্বান জানিয়েছে, জস বাটলার আউট হলে চুপ থাকার ভঙিতে মুখে আঙ্গুল ঠেকিয়ে নীরবতা পালন করার জন্য। ক্রিকেটাররাও যেন এই কাজ করে সে আহ্বানও জানানো হয়েছে। বাটলার যখন প্যাভিলিয়নে ফিরে যাবেন, তখনই হবে আউটের উল্লাস।

‘বাটলারের আউটে নীরব থাকবে স্টেডিয়াম’- এই নামে ইভেন্ট তৈরী করেছে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। প্রায় সাড়ে সাত হাজার শেয়ার করা হয়েছে ইভেন্ট পেজটি। কয়েক হাজার আগ্রহ প্রকাশ করেছে এই ইভেন্টে যোগ দেয়ার। যারা মাঠে যাবে, তারাও সংহতি জানিয়েছে অভিনব এই সিদ্ধান্তে।

ফেসবুকের আরেকটি পেজে দর্শকদের প্রতি আহ্বান জানানো হয়েছে, ‘বাটলার যখন আউট হবে, তখন সবাই স্রেফ চুপ হয়ে যাবো। নীরবতা পালন করে জবাব দিতে হবে আইসিসিকে। এবার বাংলাদেশিদের জবাব হবে অন্যরকম। আইসিসিকে দেখিয়ে দিতে হবে। একই অপরাধে মাশরাফি আর সাব্বিরের জরিমানা হয়, বাটলার মাফ পেয়ে যায়- এমন একমুখি নীতি আমরা সমর্থন করি না। এ কারণেই এই অভিনব চিন্তা।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: