সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেয়ে থেকে ছেলে

156109_1ডেইলি সিলেট ডেস্ক: শরীরে হরমোন জনিত কারণে মেয়ে থেকে ছেলে, ছেলে থেকে মেয়ে হওয়ার খবর দেশে এবং দেশের বাইরে বেশ কয়েকবার পাওয়া গেছে।

এবার গাইবান্ধার তরুণী তানিয়া খাতুন (১৮) মেয়ে থেকে হয়েছেন পরিপূর্ণ তরুণ। জেলার সাঘাটা উপজেলার বোনারপাড়ার তানিয়ার নাম এখনো পরিবর্তন করা হয়নি। আকিকা করে পরিবর্তীত নাম রাখা হবে এমনটাই জানিয়েছেন তার বাবা।

তানিয়াকে ঘিরে মানুষের কৌতুহল বাধ মানছে না। এক নজর দেখতে দূর-দূরান্ত থেকে নারী, পুরুষ, শিশু ও বয়বৃদ্ধরা ছুটে আসছেন তানিয়ার বাড়িতে।
তানিয়ার আগের জীবন এবং বদলে যাওয়া নিয়ে মানুষের প্রশ্নের শেষ নেই। লোকজনকে আটকে রাখতে হিমশিম খাচ্ছে তার পরিবার। বিষয়টি নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে এলাকায়।

তানিয়ার বাবা তোফাজ্জল হোসেন জানান, তানিয়া বোনারপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করতো। গত ঈদুল-আযাহার দুদিন পর থেকে মেয়ের শারীরিক গঠনে পরিবর্তন দেখা যায়। কয়েক দিন থেকে তানিয়ার শারীরিক গঠন ক্রমাগত পরিবর্তন হতে থাকে।

পরবর্তীতে পুরুষে রূপান্তরিত হওয়ার বিষয়টি স্থানীয় ডাক্তারের মাধ্যমে নিশ্চিত হন। এ সময় তিনি তানিয়ার নাম আকিকা করে পরিবর্তন করা হবে বলে জানান।

সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার উজ্জল কুমার ঘোষ বলেন, বিষয়টি তিনি শুনেছেন। তবে সরেজমিন দেখতে যাননি।

গাইবান্ধার সিভিল সার্জন ডা. নির্মলেন্দু চৌধুরী জানান, শরীরে হরমোন জনিত কারণে এ পরিবর্তন হতে পারে। তবে পরিপূর্ণ পরিবর্তন আসতে অন্তত ৬ মাস সময় লাগে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: