সর্বশেষ আপডেট : ১ মিনিট ৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতকে ছাড়িয়ে শীর্ষে ওঠার হাতছানি টাইগারদের

full_1807142523_1476179844খেলাধুলা ডেস্ক:: সফরকারী ইংল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার চলমান তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ১-১ এ সমতা বিরাজ করছে। আর এই সিরিজে বাংলাদেশ যদি ২-১ জিতে যায় তাহলে উপমহাদেশে নিজ মাটিতে টানা সপ্তম সিরিজ জয় করবে বাংলাদেশ। উপমহাদেশে নিজ মাটিতে টানা ৬ ওয়ানডে সিরিজ জয় করে ভারতের রেকর্ডে ভাগ বসিয়েছে বাংলাদেশ। শুধু তাই নয়, এই তালিকায় পাকিস্তানের সাথে সম্মিলিতভাবে সবার শীর্ষে অবস্থান করবে বাংলাদেশ।

নিজ মাটিতে সর্বাধিক ৭টি ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড নিয়ে শীর্ষে অবস্থান করছে পাকিস্তান। এই তালিকায় এখন পর্যন্ত সবার উপরে তারা। তবে আগামীকাল টাইগাররা জিতলে ভারতকে ছাড়িয়ে শীর্ষে অবস্থান করবে বাংলাদেশ।

সিরিজ নির্ধারণী ম্যাচের জন্য ইতিমধ্যে চট্টগ্রাম পৌঁছেছে বাংলাদেশ ও ইংল্যান্ড। আগামীকাল বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বেলা আড়াইটায় হবে এই ম্যাচ।

প্রথম ম্যাচে জিততে জিততেও ইংলিশদের কাছে ২১ রানে হেরে যায় স্বাগতিক বাংলাদেশ। তবে পরের ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় টাইগাররা, ৩৪ রানের জয় তুলে সিরিজে সমতা ফেরে।ফলে শেষ ম্যাচ এখন সিরিজ নির্ধারণী। ঢাকার মিরপুরে দ্বিতীয় ম্যাচে মাঠের পরিস্থিতি দু’দলকেই তাঁতিয়ে রেখেছে। তবে সে সব ভুলে সিরিজ জয়ের চোখ রাখছেন মাশরাফিরা।

এজন্য ভেন্যুও তাদের সাহস যোগাচ্ছে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এর আগে টানা ষষ্ঠ ওয়ানডে সিরিজ জিতেছে মাশরাফিরা। এখন সেটিকে টেনে সপ্তম করার পালা। মাশরাফির নেতৃত্ব নিয়ে এমনিতেই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা আবেগী। তার ওপর দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট ও বল হাতে যেভাবে নিজেকে মেলে ধরলেন, তাতে স্বপ্নটা আরো চওড়া হচ্ছে।

এই মাশরাফির নেতৃত্বেই ২০১০ সালে ব্রিস্টলে ইংল্যান্ডকে হারিয়ে আইসিসির সব পূর্ণ সদস্য দলের বিরুদ্ধে জয়ের বৃত্ত পূর্ণ করে বাংলাদেশ। এরপর তার অধিনায়কত্বেই ২০১৫ সালের বিশ্বকাপে অ্যাডিলেডে ইংল্যান্ডের দর্প চূর্ণ করেছে বাংলাদেশ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: