সর্বশেষ আপডেট : ৩১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভুটানের কাছে বাংলাদেশের লজ্জার হার

full_1808151455_1476111502খেলাধুলা ডেস্ক:
অনেক বড় আশা নিয়েই ভুটানে খেলতে গিয়েছিল বাংলাদেশ ফুটবল দল। সে আশা রূপ নিয়েছে হতাশায়। তুলনামূলক দুর্বল দল ভুটানের মাঠে ৩-১ গোলে পরাজিত হয়েছেন মামুনুলরা। আর তাতে এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার স্বপ্ন শেষ হয়ে গেছে বাংলাদেশের! এশিয়ান কাপের প্লে–অফে ঢাকায় হোম ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

আজ থিম্পুতে অ্যাওয়ে ম্যাচে ভুটানের জালে একবার বল জড়িয়ে ড্র করলেও ২০১৯ এশিয়ান কাপের বাছাইপর্বে উঠে যেত বাংলাদেশ।

ভুটানের খেলোয়াড়দের গতি আর স্কিলের কাছে বারবারই মার খেয়েছে বাংলাদেশে খেলোয়াড়েরা। থিম্পুর মাঠে আজ বড় করুণভাবেই এদেশের ফুটবলের করুণ দশাটা বেরিয়ে এসেছে। রক্ষণভাগের শুরু থেকেই ছিল নড়বড়ে। মধ্যমাঠের একজন খেলোয়াড়কেও খুঁজে পাওয়া যায়নি। মধ্যমাঠ অচল থাকার কারণে আক্রমণের খেলোয়াড়েরা সময় কাটিয়েছেন উদ্দেশ্যবিহীনভাবে দৌড়ে।

১২ বারের দেখায় এই প্রথম ভুটানের কাছে হারের লজ্জায় ডুবল বাংলাদেশ। আগের ১১ ম্যাচের ৮টিই জিতেছিল বাংলাদেশ, ড্র হয়েছিল ৩টি ম্যাচ।

থিম্পুর চ্যাংলিমেথাং স্টেডিয়ামের টার্ফে ম্যাচের তৃতীয় মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। কর্নার থেকে উড়ে আসা বল হেড করে জালে পাঠিয়ে ভুটানকে এগিয়ে দেন জিগমে দর্জি।

২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণও করে ফেলে ভুটান। ডানদিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস থেকে বাংলাদেশ গোলরক্ষককে পরাস্ত করেন চেনচো গেইলস্থেন। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬০ মিনিটে একটি গোল শোধ করে বাংলাদেশ। মামুনুল ইসলামের ফ্রি-কিক থেকে হেডে বল জালে পাঠান আতিকুর রহমান মিশু।

কিন্তু ৭৬ মিনিটে চেনচো নিজের জোড়া গোলে স্কোরলাইন ৩-১ করলে এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার স্বপ্ন গুঁড়িয়ে যায় বাংলাদেশের। চেনচো শেষদিকে পেনাল্টি মিস না করলে বাংলাদেশের হারের ব্যবধানটাও আরো বড় হতে পারতো!

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: