সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট একীভূত দূর্যোগ সহনশীলতা বৃদ্ধি প্রকল্পের সমাপনী

unnamed-1ডেইলি সিলেট ডেস্ক:
সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব বলেছেন বাংলাদেশ একীভূত দূর্যোগ সহনশীলতা বৃদ্ধি কার্যক্রমের অধীনে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় ভূমিকম্প যে কোন দূর্যোগে কিভাবে কাজ করা যায় সে সম্পর্কে জীবন মান উন্নয়নে যে প্রশিক্ষন দেয়া হয়েছে সেই প্রশিক্ষনলব্দ জ্ঞান সহনশীলতার সংস্কৃতি চর্চার মাধ্যমে দুর্যোগ সহনশীল ও ক্ষয়ক্ষতি ক্রমিয়ে আনা সম্ভব। সিলেট সিটি কর্পোরেশন এলাকায় ডি-পিকো ৮ প্রকল্পের আওতায় বাংলাদেশে একীভূত দূর্যোগ সহনশীলতা বৃদ্ধি প্রকল্পের সমাপনী ও শিখন বিনিময় কর্মশালার সমাপনী অনুষ্টানে তিনি একথা বলেন।
সোমবার নগরীর একটি অভিজাত হোটেলে সিলেট সিটি কর্পোরেশনের আয়োজনে ইসলামিক রিলিফ,অক্সফার্ম ও ভার্ড এর সহযোগীতায় বাংলাদেশ একীভূত দূর্যোগ সহনশীলতা বৃদ্ধি কার্যক্রম প্রকল্পের সমাপনী শিখন বিনিময় প্রকল্পের সমাপনী অনুষ্টান অনুষ্টিত হয়। কাউন্সিলর শাহানারা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান,জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম,কাউন্সিলর দেলোয়ার হোসেন সজিব,১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ,সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর রেবেকা খানম। ইসলামিক রিলিফ এর সিনিয়র প্রোগ্রাম অফিসার শাহ শাহিদ আহমদ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্টান শুরু হয়। ভার্ডের ডি-পেকো ৮ প্রকল্পের প্রজেক্ট কো অর্ডিনেটর মো: ফজলুল হক এর পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা মফজুলের রহমান মজুমদার,ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর ডেপুটি ডাইরেক্টর মো:রফিকুল ইসলাম, সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আলী আকবর,প্রকৌশলী রুহুল আমিন,জালালাবাদ গ্যাস এর ডিজিএম রামেন্দ্র কুমার সিনহা,ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল,ওসমানী বিমান বন্দর এর সাখাওয়াত হোসেন,ভলান্টিয়ার আব্দুল আলীম জুয়েল প্রমূখ। অনুষ্টানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন আবুল বারাকাত ।

উল্লেখ্য বাংলাদেশে একীভূত দূর্যোগ সহনশীলতা বৃদ্ধি কার্যক্রমের আওতায় সিলেট সিটি কর্পোরেশন এলাকায় ২৭টি ওয়ার্ডে ভুমিকম্প ও দূর্যোগের জন্য প্রায় ৭হাজার স্বেচ্ছাসেবক তৈরী করেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: