সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের পার্লামেন্টে পাক জঙ্গি হামলার আশঙ্কা

indian-parliament20161010201708আন্তর্জাতিক ডেস্ক:
পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই ও জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদের ক্যাডাররা ভারতের পার্লামেন্টে হামলা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন নয়াদিল্লির গোয়েন্দা কর্মকর্তারা। সোমবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

২৯ সেপ্টেম্বর গভীর রাতে পাক অধিকৃত কাশ্মিরের ভেতরে ঢুকে ভারতীয় সেনাবাহিনীর সার্জিক্যাল স্ট্রাইক অভিযানের পর জয়েশ-ই-মোহাম্মদকে ব্যবহার করে আইএসআই প্রতিশোধ নিতে মরিয়া হয়ে উঠেছে বলে ভারতের গোয়েন্দারা জানিয়েছে।

টাইমস অব ইন্ডিয়া বলছে, পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদের প্রধান আজহার মাসুদ ভারতের পার্লামেন্টে হামলার পরিকল্পনা করেছেন। ২০০১ সালে আফজাল গুরু নেতৃত্বাধীন জঙ্গিগোষ্ঠীটি ভারতের পার্লামেন্টে হামলা চালায়।

ভারতীয় গোয়েন্দা ও জম্মু-কাশ্মিরের সিআইডি কর্মকর্তাদের নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া পার্লামেন্টে হামলা পরিকল্পনার তথ্য জানতে পেয়েছে বলে দাবি করেছে। এতে বলা হয়েছে, পাক জঙ্গিরা পার্লামেন্টে হামলা চালাতে ব্যর্থ হলে নয়াদিল্লির সচিবালয়েও হামলা করতে পারে।

তবে ভারতীয় নিরাপত্তা বাহিনী দাবি করেছে, তারা যে কোনো ধরনের হামলা নস্যাৎ করতে প্রস্তুত। একই সঙ্গে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন গোয়েন্দারা।

নয়াদিল্লির গোয়েন্দার বলছেন, গত সপ্তাহে দক্ষিণ কাশ্মিরের কুলগাম সীমান্ত দিয়ে বাণিজ্যিক ট্রাক ব্যবহার করে কালাশনিকভস অস্ত্রসহ নয়াদিল্লিতে ঢুকে পড়েছে দুই পাকিস্তানি। এই দুই পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদের সদস্য হতে পারে বলে আশঙ্কা করেছেন তারা।

এর আগে, ২০১১ সালের ৭ সেপ্টেম্বর নয়াদিল্লিতে সর্বশেষ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: