সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৬ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাস্তি হতে পারে সাব্বির-মাশরাফির!

full_468014648_1476073378খেলাধুলা ডেস্ক: মাত্র দেড় দিনের পুরনো ভূত না আবার ঘাড় মটকায়! ক্ষণে ক্ষণে সেই শঙ্কা জাগছিলই। প্রথম ওয়ানডেতে তরুণ মোসাদ্দেক হোসেন আর কাল সাব্বির রহমানের আউট হওয়ার ধরন যে কাছাকাছিই। তাও আবার বোলার সেই জ্যাক বলই। দেড় দিন আগে হারতে হারতেও ইংলিশদের জিতে যাওয়ার নায়কের সামান্য লাফিয়ে ওঠা বল দুই ম্যাচে ভিন্ন দুজনের বিদায়ের কারণ। রানের সংগ্রহ খুব বেশি নয়।

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ২৩৯ রানের খুব সহজ টার্গেট দেয় ইংল্যান্ডকে। কিন্তু শুরুতেই বাংলাদেশ তুলে নেন ইংল্যান্ডের চার উইকেট। এতে বেশ চাপে পড়ে যায় ইংলিশরা। তবে এক প্রান্তে ক্রমেই হুমকি হয়ে উঠছিলেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। তাকে ফিরিয়ে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন তাসকিন।

আর বাটলারের আউট হবার পর থেকেই ঘটনা ভিন্ন দিকে মোড় নেয়। ইংলিশদের ব্যাটিং মেরুদণ্ড ভাঙার কাজটি হলেও ‘কুঁজো’ ইংল্যান্ড তবু দাঁড়িয়ে যাওয়ার চেষ্টা করে
অধিনায়ক জস বাটলারের হাত ধরে। তাই তাকে আউট করার পর বাংলাদেশের ক্রিকেটারদের উদযাপনের মাত্রা ছাড়িয়ে যায়।

বাংলাদেশের ক্রিকেটারদের এই উদযাপনের মাত্রা অতিক্রম করার জন্য শাস্তির মুখে পড়তে যাচ্ছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সাব্বির রহমান। কারণ তখন মাঠের ভেতরেই বাংলাদেশি ক্রিকেটারদের সঙ্গে বাটলার তর্কে জড়িয়ে পড়েন।

রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে তাসকিনের করা ২৮তম ওভারের প্রথম বলে খেলতে গিয়ে মিস করেন বাটলার। ফলে বল পায়ে লাগলে বেশ জোরালো আবেদন করেন তাসকিন। কিন্তু আম্পায়ার তাতে সাড়া না দিলে বেশ উত্তেজিত হয়ে পড়েন তিনি। এরপর অধিনায়কের সঙ্গে আলোচনা করে রিভিউর সিদ্ধান্ত নেন তারা।

রিভিউতে বাংলাদেশের পক্ষে সিদ্ধান্ত আসলে উদযাপন করেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা। আর বাংলাদেশের এমন উদযাপন পছন্দ হয়নি বাটলারের। তিনি জড়িয়ে পড়েন বিতর্কে। এ সময় তার সঙ্গে তর্কে জড়ান সাব্বির-মাহমুদউল্লাহরাও।

বিসিবির এক সূত্র থেকে জানা গেছে, এর ফলে মাশরাফি এবং সাব্বির উভয় খেলোয়াড়ের এক রেটিং পয়েন্ট করে কাটা হতে পারে। এর আগে আফগানিস্তান সিরিজে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ায় দুই পয়েন্ট কাটা গিয়েছিল সাব্বিরের। আইসিসির নিয়ম অনুযায়ী আগামী ২৪ মাসের মধ্যে আর এক পয়েন্ট কাটা গেলে কমপক্ষে এক ম্যাচের নিষেধাজ্ঞায় থাকতে হতে পারে তাদের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: