সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘খাদিজাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি’

full_1352516002_1476075968ডেইলি সিলেট ডেস্ক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আহত কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিসের পাশে থাকার আশ্বাস দিয়েছে। গত শনিবার রাতে খাদিজার বাড়ি সদর উপজেলার আউশা গ্রামে যায় বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধিদল।

ঢাকায় চিকিৎসকরা জানিয়েছেন, গতকাল রোববার খাদিজার জ্ঞান ফেরেনি। তবে হাত-পায়ের নড়াচড়া বাড়ছে। এ অবস্থায় পরিবারের পক্ষ থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর দাবি জানানো হয়েছে।

গত সোমবার খাদিজা আক্তারকে রাস্তায় কুপিয়ে মারাত্মক আহত করে শাবিপ্রবির ছাত্র ও ছাত্রলীগ নেতা বদরুল আলম। অচেতন অবস্থায় খাদিজাকে উদ্ধার করে প্রথমে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং পরে ঢাকায় স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

শাবিপ্রবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদারের নেতৃত্বে প্রতিনিধিদলটি খাদিজার বাড়িতে যায়। অধ্যাপক আখতারুল ইসলাম, অধ্যাপক ড. জহির বিন আলম, প্রথম ছাত্রী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, বিশ্ববিদ্যালযের গঠন করা তদন্ত কমিটির সদস্য ড. মুনশী নাছের ইবনে আফজাল, সহকারী প্রক্টর মো. সামিউল ইসলাম, আবু হেনা পহিল, সহকারী প্রশাসনিক (নিরাপত্তা) কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রতিনিধিদলে ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সামিউল ইসলাম বলেন, ‘বদরুলের নৃশংসতার ঘটনায় খাদিজার পরিবারকে সহমর্মিতা ও সান্ত্বনা জানাতে আমরা গিয়েছিলাম। আমরা খাদিজার মাকে বলেছি, যেকোনো প্রয়োজনে বিশ্ববিদ্যালয় প্রশাসন তার পরিবারের পাশে থাকবে।’

তিনি আরো বলেন, বদরুলকে স্থায়ীভাবে বহিষ্কার এবং খাদিজার পরিবারকে কী ধরনের সহযোগিতা করা যায় তা নির্ধারণ করতে ‘ফ্যাক্ট ফাইন্ডার’ নামের একটি কমিটি কাজ করছে। কমিটির প্রতিবেদন হাতে এলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে, খাদিজা আক্তার নার্গিসের ওপর হামলার পর পাঁচ দিন অতিবাহিত হলেও থেমে নেই রাজপথের আন্দোলন। হামলাকারী বদরুলের শাস্তির দাবিতে প্রতিদিন সিলেটের বিভিন্ন স্থানে প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। এসব আন্দোলন-কর্মসূচিতে খাদিজা আক্তার নার্গিসের ওপর নৃশংস হামলাকারী বদরুলের ফাঁসির দাবি জানানো হচ্ছে।

এছাড়াও সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করে মহানগর ফ্রেন্ডস ক্লাব সিলেট। সংগঠনের সভাপতি রিপন মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বৃহত্তর গণদাবি ফোরামের সভাপতি আখলাক আহমদ চৌধুরী, ক্লাবের সাংগঠনিক সম্পাদক এম জাকারিয়া আহমদ প্রমুখ।

এর আগে একই স্থানে সকাল ১১টায় একই দাবিতে মানববন্ধন করে সিলেট উন্নয়ন সংস্থা। সংস্থার সভাপতি মো. আলী আহমদের সভাপতিত্বে মানববন্ধনে অংশ নেন সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক প্রমুখ।

খাদিজার ওপর হামলাকারীর বিচার দ্রুত বিচার আইনে করার দাবি জানিয়েছে বৃহত্তর সিলেট গণদাবি পরিষদ। পরিষদের সভাপতি অ্যাডভোকেট আব্দুল খালিকের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা নার্গিসের ওপর হামলার ঘটনায় নিন্দা ও ক্ষোভ এবং দ্রুত বিচারের দাবি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: