সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সব ধরনের চেষ্টা চালাবে ঢামেক : প্রয়োজনে মেডিকেল বোর্ড

child-smm20161009214006নিউজ ডেস্ক:
‘সন্তান তো আর মানুষ তৈরি করতে পারে না এটা আল্লাহর দান। আল্লাহ যা দিয়েছেন তাতেই আমি খুশি। এখন একটাই চাওয়া তারা সুস্থভাবে বেঁচে থাকুক।’ -কথাগুলো বলছিলেন গাইবান্ধার সুন্দরগঞ্জে জন্ম নেয়া জোড়া লাগা দুই নবজাতকের বাবা মো. রাজু মিয়া।

শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয় জোড়া লাগা এই দুই নবজাতককে। চার হাত, চার পা ও দুই মাথা থাকলেও নবজাতকদের মাথা ও কোমড় একসঙ্গে জোড়া লাগানো। তবে জোড়া লাগানো দুই মেয়েকে নিয়ে মোটেও অখুশি নন বাবা রাজু।

ঢামেক হাসপাতালে এ প্রতিবেদকের কাছে হাস্যজ্বলভাবে তিনি বলেন, ‘২৯ সেপ্টেম্বর, সময় তখন ১১টা। আমি বাসায় কাজ করছিলাম। শ্বশুর ফোন দিয়ে বললো বউ জোড়া মেয়ে জন্ম দিয়েছে। একসঙ্গে দুই মেয়ের খবর শুনে আমি খুশিতে পাগল। অটোতে (অটোরিকশা) চড়ে তখনি রওনা হই শ্বশুরবাড়ির দিকে।’

রাজু ও শহীদা বেগমের বিয়ে হয়েছে ৬ বছর আগে। তাদের পরিবারে ৪ বছরের একটি ছেলে সন্তান রয়েছে, নাম শাহজাদ। নবজাতকরা দেখতে কার মতো হয়েছে? জবাবে রাজু বলেন, ‘একটার মুখ ভাইয়ের (ছেলে শাহজাদ) মতো আরেকটা আমার মতো।’

কথা বলার এক পর্যায়ে শিশুদের নিয়ে কিছুটা উদ্বিগ্ন দেখায় রাজুকে। নবজাতক দুই সন্তানের ৪ শিশি রক্ত নিয়ে পরীক্ষাগারে যাচ্ছিলেন তিনি। নবজাতকদের বিষয় জানতে চাইলে তিনি আরো বলেন, ‘একজন বুকের দুখ খাচ্ছে। আরেকজন কোনভাবেই খাচ্ছে না। খুব চিন্তায় আছি। দেখি টেস্টের পর ডাক্তার কি বলেন।’
ঢামেকের উপ-পরিচালক ডা. খাজা আব্দুল গফুর বলেন, নবজাতকরা পেডিয়েটিক বিভাগে ড. শাহানুরের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে। তাদের চিকিৎসায় সব ধরনের চেষ্টা চালাবে ঢামেক কর্তৃপক্ষ। প্রয়োজনে মেডিকেল বোর্ড গঠন করা হবে।

এদিকে, জোড়া সন্তান জন্মে খুশি হলেও চিকিৎসার খরচ নিয়ে উদ্বিগ্ন দিনমজুর বাবা রাজু। ঢামেকের পরীক্ষাগুলো বিনামূল্যে করা গেলেও বাইরের পরীক্ষাগুলোর খরচ মেটাতে হিমশিম খাচ্ছেন তিনি।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন ইউনিয়নের জোড়া লাগানো দু’টি সন্তানের জন্ম দেন শহীদা বেগম। শিশু দুটির মুখ দুইটি ও হাত-পা চারটি হলেও তাদের প্রস্রাব পায়খানার পথ একটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: