সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জের পূজা মন্ডপগুলো পূজারীদের পদচারণায় মূখরিত

01-daily-sylhet-khanaighat-newsজকিগঞ্জ প্রতিনিধি:
সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গো পূজা যথাযোগ্য মর্যাদায় জকিগঞ্জের ৯৪ টি পূজা মন্ডপে উদযাপিত হচ্ছে। আলতী, আরতী ও আরধনা করে বিশ্ব শান্তি কামনা করেছেন পূজারীগণ। শারদীয় দূর্গো পূজা উপলক্ষে মন্ডপগুলোতে সাজ সাজ রব রব ভাব বিরাজ করছে। সনাতন ধর্মালম্বীদের উৎসবকে কেন্দ্র করে ধর্ম বর্ণ র্নিবিশেষে মন্ডপের আশপাশের লোকজনের মাঝে আনন্দের ছোঁয়া লেগেছে। উপজেলার নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভায় সার্বজনীনভাবে ৮২ টি মন্ডপে ও পারিবারিকভাবে ১২টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব ধর্মীয় ভাবগার্ম্ভীযে উদযাপন হচ্ছে। রবিবার মহা অষ্টমীর দিনে উপজেলার বিভিন্ন মন্ডপ ঘুরে দেখা যায় বিপুল সংখ্যাক ভক্ত, অনুরাগী, পূজারী ও বিভিন্ন দলের রাজনীতিবীদগণের পদচারণায় মূখরিত মন্ডপগুলো। ঢাকঢোল, কাঁসর মন্দিরার আওয়াজে ভিন্ন পরিবেশ সৃষ্টি হয়েছে মন্ডপে মন্ডপে। পূজারীদের মাঝে প্রসাদও বিতরণ করা হয়।

অন্যদিকে সকল ধরণের বিঘ্ন মোকাবেলা করতে অন্য বছরের চাইতে এবার প্রশাসনের পাশাপাশি মন্ডপগুলোর নিজস্ব খরচে বাড়তি নিরাপত্তা ব্যবস্থার উদ্যোগ নেয়া হয়েছে। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে মন্ডপের পূজারিদের দায়িত্বশীল হতেও বলা হয়েছে উপজেলা পূজা পরিষদের পক্ষ থেকে। ১১ অক্টোবর মঙ্গলবার বিজয় দশমীর মধ্যে দিয়ে জকিগঞ্জ কাস্টম ঘাটে প্রতিমা নিরঞ্জন অনুষ্টিত হবে।

এ ব্যাপারে জকিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সঞ্জয় চন্দ্র নাথ ধর্ম বর্ণ র্নিবিশেষে সকলের প্রতি শারদীয় দূর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমরা প্রত্যেক মন্ডপের দায়িত্বশীলদের জানিয়ে দিয়েছি বর্তমান পরিস্থিতিতে সর্তক থাকার জন্য। পূজা মন্ডপে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রয়েছে। মন্ডপের পাশে সন্দেহভাজন ব্যাক্তির আনাগোনা বা ব্যাগ প্রকৃতির কোন বস্তু চোঁখে পড়লে আইন শৃংখলা বাহিনীর সহযোগীতায় তল্লাসী করতে হবে। মদ, গাজা, অশ্লীল গান বাজনাসহ সকল ধরণের বেহায়াপনা থেকে বিরত ও পূজা মন্ডপের পাশে মসজিদ থাকলে নামাজের সময় মাইক ব্যবহার বন্ধ রাখার অনুরোধ জানিয়েছি। যেকোন ধরণের অপৃতিকর ঘটনার লক্ষণ পাওয়া গেলে দ্রুত প্রশাসনকে অবগত করতে হবে। তিনি আরও বলেন, ধর্ম যার যার আনন্দ সবার। সম্প্রীতির বন্ধন অটুট রাখতে শারদীয় দূর্গোৎসব পালন করতে সবার সহযোগীতা প্রয়োজন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: