সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে চার শিশু হত্যা : রাষ্ট্রপক্ষের আইনজীবী পরিবর্তন

habiganj-file-pic-4-sisu-2_127190হবিগঞ্জ প্রতিনিধি:
হবিগঞ্জের বাহুবলে আলোচিত ৪ শিশু হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী পরিবর্তন করা হয়েছে। বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা ম্যাজিস্ট্রেট সাবিনা আলম রোববার এ আদেশ দেন।

পাশাপাশি একই দিন মামলার পূর্ব নির্ধারিত তারিখে কারাগারে আটক প্রধান আসামি আব্দুল আলী ওরফে বাগালের জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে।

এদিকে, আদালতে আগেভাগেই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ায় হাজতে এক আসামির উপর হামলা করেছে অপর দুই আসামি। এ সময় তাদের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে।

আদালত সূত্রে জানা যায়, মামলার দায়িত্বরত নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি (পাবলিক প্রসিকিউটর) আবুল হাসেম মোল্লা মাসুমের পরিবর্তে উক্ত মামলাটি পরিচালনার জন্য রাষ্ট্রপক্ষে ত্রিলোক কান্তি চৌধুরী বিজনকে স্পেশাল পিপি নিয়োগের জন্য জেলা ম্যাজিস্ট্রেট বরাবর ২৯ সেপ্টেম্বর আবেদন করেন মামলার বাদী মো. আব্দাল মিয়া।

এর পরিপ্রেক্ষিতে জেলা ম্যাজিস্ট্রেট সাবিনা আলম মামলাটি রাষ্ট্রপক্ষে পরিচালনার জন্য রোববার স্পেশাল পিপি হিসেবে ত্রিলোক কান্তি চৌধুরী বিজনকে নিয়োগ দেন। রোববার মামলার নির্ধারিত তারিখে কারাগারে আটক ৫ আসামিকে জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহর আদালতে হাজির করা হয়।

সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৬ অক্টোবর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন বিচারক। এর আগে হাজতে আসামি হাবিবুর রহমান আরজুকে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ায় মারপিট করে রুবেল মিয়া ও সাহেদ। এ নিয়েও আসামিদের মাঝে আদালতে উত্তেজনা দেখা দেয়। এ সময় উভয়ের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে।

মামলার নবনিযুক্ত রাষ্ট্রপক্ষের আইনজীবী ত্রিলোক কান্তি চৌধুরী বিজন জানান, দীর্ঘদিন ধরে মামলাটি বিচারের জন্য প্রস্তুত হলেও নানা জটিলতায় সাক্ষ্যগ্রহণ করা যায়নি।

তিনি বলেন, আমাকে রোববার বেলা ১১টায় চিঠি দিয়ে মামলার রাষ্ট্রপক্ষের বিশেষ পিপি নিয়োগের বিষয় জানানো হয়েছে। কিন্তু মামলার সিডি (কোর্ট ডায়েরি) বুঝে না পাওয়ায় সাক্ষী উপস্থিত থাকা সত্ত্বেও সাক্ষ্য নেয়া সম্ভব হয়নি। আমার আবেদনের পরিপ্রেক্ষিতে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৬ অক্টোবর তারিখ নির্ধারণ করেন বিচারক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: