সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে কুমারী পূজা

habigang-pic-12-696x435হবিগঞ্জ প্রতিনিধি::
বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে মধ্য দিয়ে হবিগঞ্জ রামকৃষ্ণ মিশনে ‘কুমারী পূজা’ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ৯টা থেকে শুরু হয় কুমারী পূজা, চলে সাড়ে ১১টা পর্যন্ত।

কুমারী পূজা দেখতে সকাল থেকেই রামকৃষ্ণ মিশনে ভিড় বাড়তে থাকে ভক্তদের। পূজা শুরু হওয়ার আগেই মন্দিরপ্রাঙ্গণ দর্শনার্থীপূর্ণ হয়ে যায়।

সকাল ৯টায় কুমারী মা যখন পূজার আসনে বসেন তখন শুরু হয় আনুষ্ঠানিকতা। বিভিন্ন উপকরণ দিয়ে পূজা শুরু করেন পুরোহিত। এ বছর রামকৃষ্ণ মিশনে কুমারী রূপে পূজিত হয়েছে ঐশি আচার্য্য (৬)। সে মৌলভীবাজার জেলার আমতলী এলাকার অজয় আচার্য্য ও রুনু আচার্য্যেও মেয়ে।

কুমারী মায়ের দর্শন পেতে ব্রাহ্মণবাড়িয়া, মৌলভীবাজার, কিশোরগঞ্জ ও সিলেট থেকে হাজারো ভক্তদের আগমনে লোকে লোকারণ্য হয়ে উঠে পূজা মণ্ডপ।

ভক্তদের ভিড় সামলাতে পুলিশ প্রশাসনকে হিমশিম খেতে হয়। এ জন্য রামকৃষ্ণ মিশন এলাকার কয়েকটি রাস্তায় যান চলাচল নিষিদ্ধ ছিল।

দর্শনার্থী কংকন দেব জানান, প্রতিবছরই আসব আসব করেও আসা হয় না। এবার এখানে এসে দেখলাম পরিবেশ খুবই সুন্দর। খুব শান্তিপূর্ণভাবে পূজা উপভোগ করতে পেরেছি।

বিমলা রাণী দাস বলেন, আমরা নারীদের জন্য এখানে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। তাছাড়া নারীদের সুবিধার্থে এখানে বিপুল সংখ্যক নারী পুলিশ মোতায়েন ছিল। যারা আমাদের পূজা দেখতে অনেক সহযোগিতা করেছেন।

হবিগঞ্জ রামকষ্ণ মিশনের মহারাজ স্বামী শিবাত্মনন্দ বলেন, এক বালিকার মধ্যে শুদ্ধ নারীর রূপ চিন্তা করে সনাতনধর্মীরা তাকে ‘দেবী’ জ্ঞানে পূজা করে। শুদ্ধাত্মা কুমারীতে ভগবতীর বেশী প্রকাশ।’

পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, পুজায় সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থার করেছি আমরা। এছাড়া কুমারী পূজার প্রাঙ্গণে ও এর আশে পাশে সিসি ক্যামেরাসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: