সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইয়েমেনে বিমান হামলায় নিহত ১৪০, আহত ৫ শতাধিক

19আন্তর্জাতিক ডেস্ক: ইয়েমেনে বিমান হামলায় ১৪০ জনেরও বেশি নিহত হয়েছেন বলে জানিয়েছেন জাতিসংঘের এক কর্মকর্তা। এঘটনায় আহত হয়েছেন ৫০০ জনেরও বেশি।

ইয়েমেনে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সমন্বয়ক জেমি ম্যাকগোল্ডরিক এই হামলার তীব্র নিন্দান জানিয়েছেন। দেশটির সরকার এই হামলার জন্য সৌদি নেতৃত্বাধীন জোটকে দায়ী করেন।

তবে সৌদি আরব এই এই দাবিকে উড়িয়ে দেন। ঘটনার পরপরই যুক্তরাষ্ট্র জানায় তারা এই ঘটনার তদন্ত করছে এবং সৌদি জোটের পক্ষেতোদের সমর্থন কমিয়ে দিয়েছে।

হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র নেড প্রাইস বলেন, সৌদির সঙ্গে তাদের সম্পর্ক যেকোনো সময় পরিবর্তন হতে পারে।’ অবশ্য সৌদি নেতৃত্বাধীন জোট বিমান হামলার কথা অস্বীকার করেছে। ইয়েমেনের নিয়ন্ত্রণ হুতি বিদ্রোহীদদের হাতে থাকলেও আন্তর্জাতিক স্বীকৃত সরকারের সঙ্গে তাদের যুদ্ধ করতে হচ্ছে। সৌদি নেতৃত্বাধীন জোট যাদের সহযোগিতা করছে।

হামলার ঘটনার পর আন্তর্জাতিক সেবা সংস্থা রেডক্রস জানিয়েছে, নিহতদের মরদেহ বহনের জন্য অন্তত ৫শ’ ব্যাগ তারা প্রস্তুত রেখেছেন। উদ্ধারকর্মীরা জানিয়েছেন, বিমান হামলার পর ঐ স্থানে শরীরের কয়েকশ’ টুকরো অংশ তারা পড়ে থাকতে দেখেছেন। এদেরই একজন মুরাদ তৌফিক। তিনি বলছিলেন, জায়গাটিতে রক্তের বন্যা বয়ে গেছে।বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: