সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কে এই জঙ্গি আকাশ?

2নিউজ ডেস্ক:: সম্প্রতি নারায়ণগঞ্জে এবং রাজধানীতে পৃথক অভিযানে বেশ কয়েকজন জঙ্গি মারা যাওয়ার পর আকাশকে ঢাকা বিভাগীয় কমান্ডারের দায়িত্ব দিয়ে পরবর্তী নাশকতার জন্য তৈরি করা হয়েছিল। গুলশান হামলার মামলায় গ্রেপ্তারকৃত জঙ্গিরাও তামিমের অন্যতম সহযোগী আকাশের নাম প্রকাশ করে। তারা জানায়, আকাশের নেতৃত্বে ঢাকার উপকণ্ঠে জঙ্গিদের জড়ো করা হয়। এরপর কিশোরগঞ্জ ও নরসিংদীতে হামলা চালাতে যায় তারা।

জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নব্য ধারার জঙ্গিরা নিহত হওয়ার পর ফরিদুল ইসলাম আকাশ ওরফে জয়নাল আবেদীন আকাশ ওরফে কমান্ডার আকাশকে ঢাকা বিভাগের সামরিক কমান্ডারের দায়িত্ব দেওয়া হয়। সে-ই ছিল কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহর কাছে হামলার প্রধান পরিকল্পনাকারী।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার সময়, অর্থাৎ তিন মাস আগে গাজীপুরের নোয়াগাঁও পাতারটেক এলাকায় বাসা ভাড়া নিয়ে আস্তানা গড়ে তোলে জঙ্গিরা।

সিটিটিসি ইউনিটের কর্মকর্তারা বলছেন, ফরিদুল ইসলাম, জয়নাল আবেদীন এবং আকাশ—এগুলো সাংগঠনিক বা ছদ্মনাম হতে পারে। এই জঙ্গির বাড়ি উত্তর-পশ্চিমাঞ্চলে বলেও তথ্য মিলেছে।

গতকাল সকাল ১০টা থেকে বিকেল পৌনে ৪টা পর্যন্ত অভিযান চলে গাজীপুরের নোয়াগাঁও পাতারটেক এলাকায়। ২৮ নম্বর ওয়ার্ডের একটি দোতলা বাড়িতে অভিযান শেষে সাত জঙ্গির লাশ পাওয়ার খবর দেয় পুলিশ।

বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, তামিম চৌধুরী নিহত হওয়ার পর আকাশের নেতৃত্বেই নব্য জেএমবি সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।

সিটিটিসি ইউনিটের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, গুলশান হামলার তদন্ত করতে গিয়ে আকাশের নাম উঠে আসে। সে শোলাকিয়া হামলার একজন পরিকল্পনাকারী। সম্প্রতি ধারাবাহিক অভিযানে কয়েকজন জঙ্গি নিহত হওয়ার পর আকাশকে ঢাকার কমান্ডারের দায়িত্ব দেওয়া হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: