সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারীদের নিয়ে নোংরা বক্তব্য: চরম বিপাকে ট্রাম্প

full_1060587476_1475986887নিউজ ডেস্ক: নারীদের নিয়ে অশালীন মন্তব্যের টেপ ফাঁস হওয়ার পর তীব্র সমালোচনার মুখে পড়া যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রার্থীতা বাতিলের দাবি তুলেছেন খোদ রিপাবলিকান পার্টির শীর্ষ নেতারা।

তবে ট্রম্প বলেছেন, তিনি নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াবেন না। নারীদের নিয়ে অবমাননাকর নানা মন্তব্যের জন্য দল ও দলের বাইরে থেকে প্রচণ্ড চাপের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনীত এই প্রার্থী।

এদিকে অডিও ফাঁসের পর যুক্তরাষ্ট্রের রিপাবলিকান শিবিরে দেখা দিয়েছে তীব্র বিদ্রোহ। দাবি উঠেছে দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সরিয়ে দেয়া হোক। রিপাবিলকান শিবিরে জোর দাবি উঠেছে- ট্রাম্পের পরিবর্তে দলের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী মাইক পেন্সকে প্রেসিডেন্ট পদে মনোনয়ন দেয়া হোক। খবর ওয়াশিংটন পোস্টের।

২০১২ সালে রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদে মনোনয়ন পাওয়া মিট রমনি বলেন, ট্রাম্পের মন্তব্যে ‘দুর্নীতিগ্রস্ত আমেরিকার’ চিত্র প্রকাশ পেয়েছে। তিনি নারীদের আক্রমণ করেছেন। ইতিমধ্যে ট্রাম্পের অশ্লীল মন্তব্যের নিন্দা জানিয়েছেন মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের স্পিকার পল রায়ান। শুক্রবার রাতে তিনি ঘোষণা দিয়েছেন, উইসকনসিনে রিপাবলিকানদের আয়োজিত ইভেন্টে আর অংশ নিচ্ছেন না তিনি। উটাহ রাজ্যের সিনেটর মাইক লি ট্রাম্পকে সমর্থন দেবেন না বলে ঘোষণা দিয়েছেন। এছাড়া ট্রাম্পের পরিবর্তে রিপাবলিকান দলের জন্য নতুন প্রার্থী খুঁজতে বলেছেন মাইক।

তবে ট্রাম্প তার সমর্থকদের মনোবল হারাতে দেবেননা এবং কাল দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্কেও অংশ নেবেন বলেও ঘোষণা দিয়েছেন। ২০০৫ সালে ধারণ করা তিন মিনিটের ওই ভিডিওটি ফাঁস হওয়ার পর চরম বিপাকে পড়েছেন বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্যের জন্য সমালোচিত ডোনাল্ড ট্রাম্প।

পরিস্থিতি সামাল দিতে এক ভিডিও বার্তায় দু:খও প্রকাশ করেছেন তিনি। কিন্তু ভিডিওটি ফাঁসের পর থেকে রিপাবলিকান দলেরই অন্তত ১০জন নেতা বলেছেন তারা হয়তো মিস্টার ট্রাম্পকে নভেম্বরের নির্বাচনে ভোট দেবেননা অথবা তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলবেন।

তবে ওয়াল স্ট্রীট জার্নালকে দেয়া এক সাক্ষাতকারে ট্রাম্প বলেছেন তিনি কখনোই নির্বাচনী লড়াই থেকে সরে যাবেননা।
২০০৫ সালে তৈরি ওই ভিডিওটেপটি প্রভাবশালী মার্কিন পত্রিকা ওয়াশিংটন পোস্টের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সেখানে টেলিভিশন উপস্থাপক বিলি বুশকে উদ্দেশ্যে করে ট্রাম্পকে বলতে শোনা গেছে, “তুমি যখন একজন তারকা তখন মহিলাদের সাথে তুমি যা খুশী তাই করতে পারবে”।

এই ভিডিওটেপটি মার্কিন নির্বাচনের মাঠে দলটিকে বেশ বেকায়দায় ফেলবে বলে মনে করছেন বিশ্লেষকরা। যদিও নির্বাচনের বাকি আর মাত্র এক মাস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: