সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরের একটি ঘরও অন্ধকারে থাকবেনা : এম.এ মান্নান

mannanওয়াহিদুর রহমান ওয়াহিদ:: সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন,আওয়ামীলীগ সরকার বিনামূল্যে দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌছে দিচ্ছে এবং সরকার বিদ্যুতিক খাতে প্রতি ইউনিটে ৪/৫ টাকা ভূতির্কি দিচ্ছে। বিদ্যুতের আলোয় আলোকিত করে তুলছে দেশের প্রত্যন্ত অঞ্চল। সেই সাথে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ বিভিন্ন উন্নয়নে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারন নারীদের মতো দিনরাত পরিশ্রম করে দ্রুত দেশের উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি আরোও বলেন, অনেক রক্ত ও মা-বোনদের ইজ্জতের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। সেই স্বাধীনতাকে বানচাল করতে একটি চক্র উপচে পরে লেগেছে। তারা স্বাধীনতার সংগ্রামে দেশের সাথে বেইমানী করেছে এবং বর্তমানেও করে যাচ্ছে। তারা চায় বাংলাদেশ বিশ্বের বুকে মাতা উঁচু করে না দাড়াক। এরা স্বাধীনতার পক্ষের লোক নয়, এরা হচ্ছে একাত্তরের রাজাকারদের বন্ধু। তারা স্বাধীনতার সংগ্রামের মতো এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা এসব ষড়যন্ত্র মোকাবিলা করে দেশকে বিশ্বের দরবারে একটি নি¤œ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করেছেন। এবং আগামীতে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার একটি মডেল রাষ্ট্র হিসেবে তৈরী করতে তিনি দিন রাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তাই মহান নেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে সেই কূচুর্রি মহলের বিরোদ্ধে সকলকে সজাগ থাকতে হবে। তিনি শুধু জনগণের কাজ করতে চান আখ্যা দিয়ে বলেন, আমার সংসদীয় এলাকার প্রত্যোকটি গ্রামে বিদ্যুৎতায়ন করতে চাই। আর যে সব গ্রামে এখনো বিদ্যুৎ যায়নি, সে সব গ্রামে ৬ মাসের মধ্যে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। জন্নাথপুরের একটি ঘরও আন্ধকারে থাকবেনা। প্রত্যেকটি ঘরকে বিদ্যুৎতের আলোয় আলোকিত করা হবে। শনিবার বিকেলে জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের সাতা, আলাগদি, মাকড়কোনা, তেরাউতিয়া, দয়ালনগরসহ ৫ টি গ্রামে পল্লী বিদ্যুৎ লাইনের ৫০৪ জন গ্রাহকদের মধ্যে বিদ্যুৎতায়নের উদ্বোধন উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
পাইলগাঁও ইউনিয়ন আ.লীগ ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে স্থানীয় সাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব আকমল হোসেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তাদির আহমদ মুক্তা, সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি আশিকুর রহমান, পাইলগাঁও ইউপি চেয়ারম্যান মখলুছ মিয়া ও জেনারেল ম্যানেজার সুহেল পারভেজ। পাইলগাঁও ইউনিয়ন আ.লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আপ্তাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী আব্দুল তাহিদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম সেবু, উপজেলা আ.লীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ূম মশাহিদ, সিলেট মহানগর যুবলীগ নেতা জুবেদুর রহমান মুন্না, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন, পাইলগাঁও ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ কলমধর আলী, ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক কওছর রশীদ, ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক হাবিবুর রহমান জুয়েল, যুগ্ম-আহবায়ক তানভীর আহমদ,ছাত্রলীগ নেতা রাসেল আহমদ প্রমূখ। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষক এহসানুল হক ও গীতাপাঠ করেন যুবলীগ নেতা সিপন কান্তি এস। এ সময় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম বিল্লাহ, জগন্নাথপুর থানার অফিসার্স ইনচার্য মুরসালিন, জগন্নাথপুর পৌর আ.লীগের সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূইয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন জুয়েল, পাইলগাঁও ইউনিয়ন যুবলীগের আহবায়ক আখলাক মিয়া, পৌর যুবলীগ নেতা আকমল হোসেন ভূইয়া, ইব্রাহিম আলী, স্থানীয় আ.লীগ নেতা লুদু মিয়া, রাজু মিয়াসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় প্রতিমন্ত্রী এমএ মান্নান আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎ লাইনের উদ্বোধন করলে অবহেলিত অত্র অঞ্চলের জনসাধারণের মধ্যে বাধভাঙা আনন্দ দেখা দেয়। এর আগে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় আব্দুস সামাদ আজাদ  অডিটরিয়ামে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন কোর্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী এমএ মান্নান। ওরিয়েন্টেশনে জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাজী আরিফুর রহমান, কলকলিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাসিম, পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক, মিরপুর ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জমির উদ্দিন, চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান আরশ মিয়া, রাণীগঞ্জ ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম রানা, সৈয়দপুর-শাহারপাড়া ইউপি চেয়ারম্যান তৈয়ব কামালী, আশারকান্দি ইউপি চেয়ারম্যান শাহ আবু ইমানী, পাইলগাঁও ইউপি চেয়ারম্যান মখলুছ মিয়াসহ সকল ইউনিয়নের ইউপি সচিব ও সদস্যগণ অংশ গ্রহন করেন। এ সময় অডিটরিয়ামের সামনে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে আয়োজিত ৩ দিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।
এদিকে- প্রতিমন্ত্রী এম.এ মান্নান উপজেলার উপজেলার কলকলিয়া ইউনিয়নের ৫টি গ্রামে বিদ্যুৎতায়নের উদ্বোধন উপলক্ষে কলকলিয়া বাজারে স্থানীয় আ.লীগের উদ্যোগে আয়োজিত পৃথক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। কলকলিয়া ইউনিয়ন আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফখরুল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দ্বীপক কান্তি দে দিপাল ও যুগ্ম-সম্পাদক মাস্টার মিজানুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অথিতির বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব আকমল হোসেন, প্রবীণ আ.লীগ নেতা সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান,উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তাদির আহমদ মুক্তা ও জেনারেল ম্যানেজার সুহেল পারভেজ।
এছাড়া আরো বক্তব্য রাখেন, যুবলীগ নেতা আলাল হোসেন রানা, শাহজালাল মহা বিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল মতিন, ইউনিয়ন যুবলীগের আহবায়ক আব্দুল আহাদ, যুগ্ম-আহবায়ক কামাল হোসেন লিলু, রেজাউল করিম রেজা, ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি সিজাউল কবির, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জাহিদ আলম রিয়াদ, সাধারণ সম্পাদক লায়েক আহমদ, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি নুরুল আমিন প্রমূখ।
এসময় উপজেলার ১০ টি গ্রামে বিদ্যুৎতায়নে প্রত্যোকটি গ্রামের জনসাধারনের মধ্যে আন্দন উল্লাসের সৃষ্টি হয়। পরে মন্ত্রী এম.এ মান্নান জগন্নাথপুর কেন্দ্রীয় জিউড় আখড়া পরির্শন করেন। এবং সনাতান ধর্মালম্বীদের সাথে কোশলাধি বিনিময় করে সড়ক যোগে ঢাকার উদ্যেশে রওয়ানা হন।#

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: