সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খাদিজার ওপর হামলাকারী বদরুলের শাস্তির দাবিতে নারী সংহতির বিক্ষোভ

women-l20161008205216ডেইলি সিলেট ডেস্ক:
ক্ষমতাসীন যৌন সন্ত্রাসী চক্রকে রুখে দাঁড়াও দাবি করে খাদিজা বেগম নার্গিসের ওপর হামলাকারী ছাত্রলীগের বদরুল আলমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে নারী সংহতি।

শনিবার বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জাতীয় জাদুঘরের সামনে থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা প্রদক্ষিণ করে।

সমাবেশে নেতারা বলেন, গত ০৩ অক্টোবর (সোমবার) সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজার ওপর হামলা চালিয়ে মারাত্মকভাবে আহত করে বদরুল। গত মঙ্গলবার থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে খাদিজা।

নেতারা ক্ষোভ প্রকাশ করে বলেন, অব্যাহত বিচারহীনতার সুযোগে সমাজে নারী নির্যাতন-খুন-ধর্ষণ বেড়েই চলেছে। নারীর নিরাপত্তা প্রশ্নে রাষ্ট্র-সরকার ক্রমাগত ব্যর্থতা ও উদাসীনতার পরিচয় দিচ্ছে। গড়ে প্রতিবছর হাজারের বেশি নারীর ধর্ষণ ও খুনের শিকার হওয়াই এর প্রমাণ মেলে। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় বিচার না করে রাষ্ট্র-সরকার ধর্ষক-খুনিদের রক্ষা করছে এবং পৃষ্ঠপোষকতা দিচ্ছে।

অবিলম্বে এ যৌন নিপীড়ন ও হামলার দ্রুত বিচার আইনে বিচার ও শাস্তি দাবি করেন তারা। পাশাপাশি নারী নির্যাতন রুখে দাঁড়াতে দেশের সব সচেতন মহলকে নিজ নিজ শিক্ষা-প্রতিষ্ঠান-পাড়া-মহল্লা-কর্মস্থলে জনপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

নারী সংহতির সভাপতি শ্যামলী শীলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি তাসলিমা আখতার, সাধারণ সম্পাদক অপরাজিতা দেব এবং সহ সাধারণ সম্পাদক রেবেকা নীলা। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক উৎসব মোসাদ্দেক এবং গণসংহতি আন্দোলনের নেতা বাচ্চু ভূঁইয়া। সমাবেশ পরিচালনা করেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জান্নাতুল মরিয়ম।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: