সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সীমান্তে উত্তেজনা বাড়ায় পাকিস্তানে সবজি রফতানি বন্ধ ভারতের

kashmir20161008185650আন্তর্জাতিক ডেস্ক::
পাক-ভারত সীমান্তে উত্তেজনা যখন তুঙ্গে; ঠিক সেই মুহূর্তে পাকিস্তানে টমেটো, মরিচ ও অন্যান্য সবজি রফতানি বন্ধ করে দিয়েছে ভারতের ব্যবসায়ীরা। পাক সীমান্তের কাছে ভারতের গুজরাট প্রদেশের ব্যবসায়ীরা এ সিদ্ধান্ত নিয়েছেন।

আহমেদাবাদ জেনারেল কমিশন অ্যাজেন্ট সংস্থার সাধারণ সম্পাদক আহমেদ প্যাটেল বলেন, গুজরাট থেকে ওয়াগা সীমান্ত দিয়ে পাকিস্তানে প্রত্যেকদিন ৫০ ট্রাক সবজি পাঠানো হয়। এতে ১০ টন সবজি থাকে; বিশেষ করে টমেটো এবং কাঁচা মরিচ। সীমান্তে উত্তেজনা বাড়ায় গত দুই দিন ধরে গুজরাটের ব্যবসায়ীরা পাকিস্তানে রফতানি বন্ধ করে দিয়েছে।
তিনি বলেন, গত দুই দশকের মধ্যে এই প্রথম গুজরাট থেকে প্রতিবেশি পাকিস্তানে সবজি রফতানি বন্ধ করা হয়েছে। দুই দেশের মাঝে সম্পর্ক স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে প্যাটেল জানান।

তিনি বলেন, এ পদক্ষেপের ফলে গুজরাটের ব্যবসায়ীদের প্রত্যেকদিন তিন কোটি রুপি ক্ষতি গুনতে হবে। তবে বাংলাদেশ, আরব উপসাগরীয় অঞ্চলের দেশ, কানাডা ও দক্ষিণ অাফ্রিকায় রফতানি অব্যাহত থাকবে।

এদিকে, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে পাকিস্তানের সঙ্গে সব সীমান্ত পুরোপুরি বন্ধ করে দেয়া হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: