সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বহু প্রতিক্ষার অবসান ঘটিয়ে বাজারে এলো গুগল পিক্সেল

155708_1তথ্যপ্রযুক্তি ডেস্ক: বহু প্রতিক্ষার অবসান ঘটিয়ে এই মাসের শুরুতেই নিয়ে আসা হল গুগলের স্মার্টফোন গুগল পিক্সেল। মোবাইলটির হার্ডওয়্যারের ক্ষেত্রে এক নতুন যাত্রা শুরু করলো গুগল।

নতুন এই স্মার্টফোনটির গুগল পিক্সেল এবং পিক্সেল এক্সএল নামে দুটি ভার্সন রয়েছে। এই দুটো ভার্সনেই আছে দারুণ সব ফিচার। দেখা নেওয়া যাক গুগল ফোনের কয়েকটি ফিচার।

মেড বাই গুগল: শুরু থেকে শেষ পর্যন্ত ফোনটি তৈরিতে গুগল জড়িত ছিল। এইচটিসি সংস্থার সঙ্গে কাজ করেছে গুগল। গুগলের পক্ষ থেকে দাবি করা হয়, এটাই একমাত্র ফোন যেটির হার্ডওয়্যার এবং সফটওয়্যার দুটোই গুগল তৈরি করেছে।
স্ক্রিন সাইজ: গুগল পিক্সেলে আছে ৫ ইঞ্চির সম্পূর্ণ অ্যামোলেড ডিসপ্লে এবং পিক্সেল এক্সএলে আছে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে। দুটি ফোনের স্ক্রিনে রয়েছে গরিলা গ্লাস। এছাড়া এতে অ্যালুমিনিয়াম এবং গ্লাস ফিচারও রয়েছে।

সর্বশেষ অ্যান্ড্রয়েড ভার্সন: গুগল স্মার্টফোনের দুটি ভার্সনেই সর্বশেষ অ্যান্ড্রয়েড ভার্সন অ্যান্ড্রয়েড নুগাট ব্যবহার করা হয়েছে। র‌্যাম এবং স্টোরেজ: দুটি ফোনই ৫ গিগাবাইট র‌্যাম। এছাড়া এগুলোর ইন্টারনাল স্টোরেজ ক্ষমতা ৩২ গিগাবাইট এবং ১২৮ গিগাবাইট এই দুই অপশনে পাওয়া যাবে।

ক্যামেরা: পিক্সেল ফোনে রয়েছে ১২.৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং এলইডি ফ্ল্যাশ। এর ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার: গুগলের দুটি স্মার্টফোনের পেছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। কালার অপশন: স্মার্টফোনটি তিনটি রঙয়ে পাওয়া যাবে। এগুলো হলো- কালো, রূপালি এবং নীল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: