সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ভারত একদিনে ২৫ হাজার রাউন্ড গুলি ছুঁড়েছে’

full_1818552165_1475913334আন্তর্জাতিক ডেস্ক: সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকে রীতিমত যুদ্ধের মেজাজে রয়েছে পাকিস্তান। ভারতকে কার্যত ফাঁদে ফেলতে বারবার ভারতীয় সেনার ছাউনি লক্ষ্য করে গুলি ছুঁড়ছে পাক-আর্মি। যদিও পালটা জবাব দিচ্ছে ভারতীয় সেনাও। সেখানে দাঁড়িয়ে ভারতের জবাবকেই ইস্যু করছে পাকিস্তান।

তাদের অভিযোগ, সীমান্তে নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতীয় সেনারা একদিনেই ২৫ হাজার রাউন্ড গুলি ছুঁড়েছে। গত বুধবার এই গুলির ঘটনা ঘটেছে বলে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দফতর বা আএসপিআর’র আধিকারিক লেফটেন্যান্ট জেনারেল আসিম বাজওয়া অভিযোগ করেছেন।

যদিও এই অভিযোগকে পাত্তা দিচ্ছে না ভারত। সেনা আধিকারিকদের পরিষ্কার জবাব, পাকিস্তানের বারবার সংঘর্ষ বিরতি ভাঙার জবাব দেয়া হচ্ছে।

এখানেই শেষ নয়, চীনা বার্তা সংস্থা শিনহুয়াকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ভারতীয় সেনারা ক্ষুদ্রাস্ত্র, মেশিনগান ও মর্টার ব্যবহার করেছে। তিনি বলেন, বর্তমানে যে পরিস্থিতি বিরাজ করছে তাতে দেখা যাচ্ছে ভারতীয় সেনারা সীমান্তে গোলাগুলি বাড়িয়ে দিয়েছে। এ অবস্থা চলতে থাকলে পরিস্থিতির অবনতি ঘটবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আসিম।

যদিও ভারতের কাছে বারবার পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘনের প্রমাণ রয়েছে। শুধু তাই নয়, চিনের তৈরি পাকিস্তানের মর্টার, শেল রয়েছে ভারতীয় সেনার হাতে। এখানেই শেষ নয়, সীমান্ত পরিস্থিতি উত্তপ্ত করার জন্য তিনি ভারতকে সরাসরি দায়ী করেন এবং যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য পাকিস্তানি সেনারা প্রস্তুত রয়েছে বলে জানান।

অবশ্য, পাকিস্তান ও ভারতের ডিরেক্টর জেনারেল অব দ্যা মিলিটারি অপারেশন্স বা ডিজিএমও’র মধ্যে নিয়মিত যোগাযোগ রয়েছে বলেও জানিয়েছেন বাজওয়া।

তিনি শিনহুয়ার কাছে জোরালো ভাষায় দাবি করেন, পাকিস্তানি সেনাবাহিনীর বড় বড় অভিযানের কারণে এখন আর দেশটির মাটিতে সন্ত্রাসীদের কোনও গোপন ঘাঁটি নেই।

তিনি আরো জানান, এখনও পর্যন্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাবাহিনী ২২,০০০ অভিযান পরিচালনা করেছে। এসব অভিযোনে হাজার হাজার সন্ত্রাসী হতাহত ও আটক হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: