সর্বশেষ আপডেট : ৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফের উত্তপ্ত কাশ্মির : পেলেট গানের গুলিতে শিশু নিহত

kashmir20161008134647আন্তর্জাতিক ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মির আবারো উত্তপ্ত হয়ে উঠেছে। কাশ্মিরের রাজধানী শ্রীনগরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধার দিকে পুলিশের ছোড়া পেলেট গানের (ছররা গুলি) গুলিতে ১২ বছরের এক শিশুর প্রাণহানি ঘটেছে।

নতুন করে বিক্ষোভ দেখা দেয়ায় শ্রীনগরের বেশ কয়েকটি শহরে আবারো কারফিউ জারি করেছে স্থানীয় প্রশাসন। শনিবার এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সন্ধায় শ্রীনগরের সাইদপোরায় বাড়িতে অবস্থানরত জুনাইদ আহমদ নামের এক শিশু পেলেট গানের গুলিতে মারাত্মক আহত হয়।

পুলিশ বলছে, ওই এলাকায় সংঘর্ষের পর পেলেট গান থেকে গুলি নিক্ষেপ করেছে নিরাপত্তা বাহিনী। তবে বিক্ষোভে অংশ নেয়নি গুলিবিদ্ধি জুনাইদ। সংঘর্ষের সময় বাড়িতে অবস্থান করছিল সে।

kashmir

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক কর্মকর্তা বলেন, শ্রীনগরের সাইপোরার বাড়ির প্রধান ফটকের সামনে ছিল ওই শিশু। এ সময় পুলিশের ছোড়া গুলিতে আহত হয় সে। কয়েক ডজন বুলেট তার মাথা ও বুকে আঘাত হানলে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শের-ই-কাশ্মির ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করেন। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

পরে শত শত মানুষ জুনাইদের মরদেহ নিয়ে রাস্তায় বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় সরকারবিরোধী স্লোগান দিতেও দেখা যায় অনেককে। শ্রীনগরের একটি ঈদগাহ মাঠে তার মরদেহ নিয়ে যাওয়ার সময় বিক্ষোভকারীদের লক্ষ্য করে টিয়ার গ্যাস নিক্ষেপ করে আইন-শৃঙ্খলা বাহিনী।

kashmir

স্থানীয়রা অভিযোগ, জুনাইদের শেষকৃত্য অনুষ্ঠান শুরু হওয়ার পর নিরাপত্তা বাহিনীর সদস্যরা তা বন্ধের চেষ্টা করেছে। এ ঘটনায় আবারো নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশের ছোড়া টিয়ার গ্যাস ও পেলেট গানের গুলিতে বেশ কয়েকজন আহত হয়েছে।

গত জুলাইয়ে পুলিশের এনকাউন্টারে হিজবুল মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকে শ্রীনগরে ব্যাপক সহিংসতা দেখা যায়। পুলিশের সঙ্গে সংঘর্ষে এখন পর্যন্ত অন্তত ৯০ জনের প্রাণহানি ও ১০ হাজার মানুষ আহত হয়েছেন। ৯২ দিনের মতো আজও বন্ধ রয়েছে কাশ্মিরের স্কুল, কলেজ ও বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান। সূত্র : এনডিটিভি, হিন্দুস্তান টাইমস

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: