সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাত্রী নিরাপত্তায় দুদিনের কর্মসূচি ঘোষণা

full_322107334_1475908474নিউজ ডেস্ক:
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ঘোষণা দিয়েছেন, দেশের সর্বত্র ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে। এ আন্দোলনের ধারাবাহিকতায় দুদিনের কর্মসূচি ঘোষণা করেছেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, দুই দিনের কর্মসূচির মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তোলার সূচনা হবে। তাছাড়া, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে কমিটি গঠন করে দেওয়া হবে। এই কমিটি যারা এ ধরনের ঘটনায় সম্পৃক্ত হতে পারে বলে মনে করবে, তাদের শোধরানোর চেষ্টা করবে। সম্ভব না হলে আইনে সোপর্দ করবে।

শনিবার সকাল ১০টার দিকে রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশনে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দুই দিনের কর্মসূচি ঘোষণা করার সঙ্গে সঙ্গে এ কথা বলেন। ১৮ অক্টোবর বেলা ১১টা থেকে সারা দেশে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ মিনিটের প্রতীকী মানববন্ধন হবে। ২০ অক্টোবর সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্থানীয় ব্যক্তিদের একত্রে করে সভা হবে।

তিনি আরও বলেন, ১৮ অক্টোবরের মানববন্ধনে সম্প্রতি বিভিন্ন হামলায় নিহত ছাত্রীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আহত ছাত্রীদের সুস্থতা কামনা করা হবে। মানুষরূপী এসব হত্যাকারীর বিচার চাওয়া হবে।

সিলেটের সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগমের ওপর হামলা, রিসা হত্যা, কুমিল্লার তনু হত্যাকাণ্ডের ঘটনা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা উদ্বিগ্ন, মর্মাহত। এটা সভ্য সমাজে কাম্য হতে পারে না। যারা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে, তারা সমাজের শত্রু। তারা মানুষ নামধারী পশু।’

গত বৃহস্পতিবার বিকেলে সংসদে সমাপনী বক্তৃতায় সিলেটে ছাত্রলীগ নেতার চাপাতির কোপে ছাত্রী আহত হাওয়ার ঘটনাটি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি কোনো দল দেখি না। যে অপরাধী, তার বিচার হবেই।’ প্রধানমন্ত্রীর এই বক্তব্যের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আশা করি কেউ বিচার করতে শঙ্কাবোধ করবেন না।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব এ এস মাহমুদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এস এম ওয়াহিদুজ্জামান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: