সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে ২৫টি মন্ডপে দুর্গোৎসব

14619915_1137392033006994_1169683166_nবিশ্বনাথ প্রতিনিধি:
সিলেটের বিশ্বনাথে উপজেলার ২৫টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎস শুরু হয়েছে। এবার উপজেলার মণ্ডপগুলোতে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে সে লক্ষ্যে উপজেলা প্রশাসন ব্যাপকভাবে নজরদারি করছেন।

মণ্ডপগুলোতে সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে রয়েছে পুলিশ, আনসার ও টহলে থাকবে র‌্যাব এবং গোয়েন্দা পুলিশ। শুক্রবার ভোর থেকেই শুরু হয়েছে শারদীয় দূর্গাপূজার আনুষ্ঠানিকতা। বাংলার ঘরে ঘরে এখন সাজ সাজ রব।

দেবী দুর্গার বোধনের মধ্য দিয়ে ৭ অক্টোবর (২২ আশ্বিন) শুক্রবার থেকে শুরু হচ্ছে মূল পূজা। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে ১১ অক্টোবর শেষ হবে ৫দিন ব্যাপি পূজা। এবছর মা আসছেন ঘোড়ায় চেপে। যাবেনও একই বাহনে। প্রতিবছর মা দুর্গা সন্তানদের নিয়ে পতিগৃহ কৈলাস থেকে পিতৃগৃহ এই বসুন্ধরায় আগমন করেন। এবছর কুলাউড়া উপজেলার সার্বজননী ২২টি ও ব্যক্তিগত ৩টি পূজামণ্ডপে হিন্দুধর্মাবলম্বীদের বৃহৎ উৎসব দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

পর্যায়ক্রমে শনিবার ২৩ আশ্বিন (৮ অক্টোবর) মহাসপ্তমী, রবিবার ২৪ আশ্বিন (০৯ অক্টোবর) মহাঅষ্ঠমী, সোমবার ২৫ আশ্বিন (১০ অক্টোবর) মহানবমী এবং মঙ্গলবার ২৬ আশ্বিন (১১ অক্টোবর) বিজয়া দশমী ও প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে সব মহানুষ্ঠানের আয়োজন।

শারদীয় পূজায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জানতে চাইলে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ মনিরুল ইসলাম পিপিএম বলেন, উপজেলার ২৫টি পূজামণ্ডপেই প্রশাসন নিরাপত্তা দেয়ার জন্য ব্যাপকভাবে প্রস্তুতি নিয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: