সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চিকিৎসকরা দুপুরে জানাবেন খাদিজার সর্বশেষ অবস্থা

ed3be6d0038e1264d89b251d974ebe67-1-1-04-10-16-khadiza-1ডেইলি সিলেট ডেস্ক ::
সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগমকে নিয়ে শঙ্কা এখনো কাটেনি । তার শারীরিক অবস্থা সম্পর্কে আজ দুপুর ১২টায় মতামত দেওয়ার কথা চিকিৎসকদের।
গত মঙ্গলবার থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন খাদিজা বেগম নার্গিস। ওই দিন অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ৭২ ঘন্টা পর্যাবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেন। শুক্রবার বিকেলে ৭২ ঘন্টা পূর্ণ হয়। কিন্তু চিকিৎসকরা তার আগেই জানান, আরো কয়েকঘন্টা তাকে পর্যাবেক্ষণে রাখা হবে।

খাদিজার বিষয়টি যারা জানতে পেরেছেন, তারা সকলেই আশাবাদী হয়তো ভাল খবর দেবেন চিকৎসকরা। সকলেই চান, সে জেগে উঠুক, ফিরে আসুক, সুস্থ হয়ে চলা ফেরা করবে আগের মত। এখন শুধু খাদিজার ফেরার অপেক্ষা। চীনে মেডিক্যালে অধ্যয়নরত খাদিজার বড় ভাই শাহীন আহমদ শুক্রবার স্কয়ার হাসপাতালে সাংবাদিকদের বলেন,‘আমি একবার খাদিজাকে দেখেছি। তার অবস্থার উন্নতি না হলেও অবনতি হয়নি। এ জন্য তার বেঁচে যাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’
তিনি বলেন, ‘খাদিজার শরীরে কোষগুলো সক্রিয় আছে বলে মনে হচ্ছে। তার পালস, হার্টবিট স্বাভাবিক রয়েছে। হয়তো তার মস্তিস্কও কাজ করছে। কারণ শরীরে ব্যাথা অনুভব হলে শুক্রবার সকাল থেকে সে পা নাড়াচ্ছে।’

তবে শাহীনের এমন তথ্যের বিষয়ে কিছু বলতে রাজি হননি স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের অ্যাসোসিয়েট মেডিক্যাল ডিরেক্টর ডা. মির্জা নাজিম উদ্দিন। তিনি বলেন, খাদিজার অবস্থা এখনও স্থিতিশীল রয়েছে। আগের অবস্থা থেকে এখন কিছুটা ভাল। আমরা আমাদের সাধ্য অনুযায়ী চেষ্টা করে যাচ্ছি। সব কিছু আল্লাহর হাতে। তাই সবাই দোয়া করেন, যেন খাদিজা সুস্থ্য হয়ে ওঠে। শনিবার বেলা ১২টায় খাদিজার চিকিৎসার অগ্রগতি সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

গত সোমবার বিকেলে পরীক্ষা দিয়ে ফেরার পথে সিলেট মুরারী চাঁদ (এমসি) কলেজ ক্যাম্পাসে সবার সামনেই খাদিজাকে কুপিয়ে গুরুতর আহত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা বদরুল আলম। তাকে দ্রুত সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে সোমবার রাতেই তাঁকে ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এখানে দ্বিতীয় দফা অস্ত্রোপচারের পর খাদিজাকে আইসিইউতে রাখা হয়েছে।

পরে বৃহস্পতিবার খাদিজার বাবা মাসুক মিয়া সৌদি আরব ও ভাই শাহীন আহমদ চীন থেকে স্কয়ার হাসপাতালে আসেন। ঘটনা জানার পর অসুস্থ হয়ে পড়েন মা মনোয়ারা বেগম ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: