সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানের সঙ্গে সম্পূর্ণ সীমান্ত সিল করবে ভারত

full_1837797573_1475850857আন্তর্জাতিক ডেস্ক:
২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে ভারত-পাকিস্তান সীমান্ত সম্পূর্ণ সিল করা হবে বলে জানিয়েছেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শুক্রবার ভারতের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে সীমান্তের নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনার পর এ কথা বলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

রাজনাথ সিং বলেন, এই সময় আর বাড়ানো হবে না। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যেই এটা সম্পূর্ণ করা হবে।

রাজনাথ জানান, সীমান্ত সমস্যার সমাধানে প্রযুক্তিগত দিকও বিবেচনা করা হচ্ছে। শিগগিরই সীমান্তের নিরাপত্তা বিষয়ক পরিকল্পনা তৈরি হয়ে যাবে।

পাকিস্তানের সঙ্গে কাশ্মির সীমান্তে চলমান উত্তেজনার প্রেক্ষাপটে ভারতের পশ্চিমাঞ্চলীয় সীমান্তে ২ দিনের সফরে রয়েছেন রাজনাথ সিং। সফরে তিনি সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করছেন।

ঠার মরুভূমিতে পাকিস্তানের সঙ্গে ভারতের ১ হাজার কিলোমিটার সীমান্ত রয়েছে। কর্মকর্তারা মনে করেন, এতো বড় সীমান্ত নজরদারির আওতায় আনা মুশকিল। এ সীমান্ত দিয়ে অনুপ্রবেশ, গোয়েন্দাগিরি ও চোরাকারবারির মতো ঘটনা সরকারের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

বারামুল্লাহ জেলারই উরি সেনাঘাঁটিতে গত ১৮ সেপ্টেম্বর জঙ্গি হামলায় ১৯ ভারতীয় সেনা নিহত হন। এরপর ২৮ সেপ্টেম্বর দিবাগত রাতে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতের সেনারা জঙ্গি ঘাঁটিগুলোতে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছে বলে মোদি সরকারের পক্ষ থেকে দাবি করা হয়। অভিযানে ৯ পাকিস্তানি সেনা ও ৩৫ থেকে ৪০ জঙ্গি নিহত হয়েছে বলে ভারতের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

সার্জিক্যাল স্ট্রাইক অভিযানের আগে-পরে গত ১৯ দিনে তিন বার হামলার লক্ষ্যবস্তু হলো ভারত-নিয়ন্ত্রিত কাশ্মিরের সেনাঘাঁটি। সার্জিক্যাল স্টাইকের পর গত রবিবার সেখানকার এক সেনাঘাঁটিতে হামলার পর বৃহস্পতিবার আবারও লক্ষ্যবস্তু হয়েছে কাশ্মিরের অপর এক সেনাঘাঁটি। দুই সেনা ঘাঁটিই ভারত নিয়ন্ত্রিত জম্ম-কাশ্মিরে অবস্থিত। সূত্র: এনডিটিভি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: