সর্বশেষ আপডেট : ৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে এসএসসি-এইচএসসি কৃতি ছাত্র-ছাত্রী সংবর্ধনা

abbas-picture-2-biswanathবিশ্বনাথ প্রতিনিধি:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রধান ড. মো. আতী উল্লাহ বলেছেন- প্রযুক্তির সুষ্ঠু ব্যবহারের মাধ্যমে সচেতন মানুষ আর দেশপ্রেমিক হিসেবে তরুণদের তৈরী করতে হবে। প্রযুক্তির যথেচ্ছা ব্যবহার প্রজন্মের জন্য ক্ষতির কারণ উল্লেখ করে তিনি বলেন বিজ্ঞান সব সময়ই নতুন কিছু উদ্ভাবন করছে। প্রযুক্তির প্রতি অতিরিক্ত নির্ভরতা তরুণদের চিন্তার পরিধি সংকীর্ণ করে ফেলছে। সুতরাং তরুণদের নিজেদের চিন্তার পরিধি বাড়াতে হবে আর নতুন নতুন উদ্ভাবনের জন্য সচেষ্ট হতে হবে। তাহলেই এই দেশমাতৃকার প্রতি নিজেদের দায়িত্ব কিছুটা হলেও পূর্ণ করা সম্ভব হবে।
তিনি বৃহষ্পতিবার বিকেলে বিশ্বনাথের রাজাগঞ্জ বাজারে সময়ের শৈল্পিক প্রজ্জলন বাতিঘরের উদ্যোগে এসএসসি-এইচএসসি কৃতি ছাত্র-ছাত্রী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক জনাব ইশরাত ইবনে ইসমাইল বলেন-কেবল সার্টিফিকেটের জন্য পড়াশুনা না করে সুশিক্ষিত হওয়ার জন্য জ্ঞানার্জন করতে হবে। তবেই দেশ ও জাতি এই তরুণ প্রজন্মের কাছে থেকে উপকৃত হবে।
বাতিঘর সভাপতি মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মারুফ হোসাইন এবং সহ-সাধারণ সম্পাদক সুমন আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন দৈনিক সকালের খবরের সিলেট ব্যুরো প্রধান ফারুক আহমদ এবং খাজাঞ্চী একাডেমী এন্ড উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মোঃ আব্দুল হান্নান।

বাতিঘর বন্ধু পরিষদের অর্থ সম্পাদক শামীম আহমদের কোরআন তেলাওয়াত এবং বাতিঘরের অর্থ সম্পাদক আবুল খায়ের মো. রিদ্বওয়ানের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাতিঘরের সহ-সভাপতি কাওছার আহমদ। এসময় উপস্থিত ছিলেন সাবেক মেম্বার নূরুল ইসলাম, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন (বিইউজে)’র সিনিয়র সদস্য আব্বাস হোসেন ইমরান, কান্দিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহিন আহমদ, বিশিষ্ট মুরব্বী আলখাস মিয়া।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায়ী জিয়াউর রহমান, তরুণ সংগঠক বায়জিদ আহমদ সরদার, লাহিন নাহিয়ান, আবুল হোসেন মাহদি, বাতিঘর’র সাংগঠনিক সম্পাদক নাজমুল হক, প্রচার সম্পাদক ইমাদ উদ্দীন, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক শরীফ হাসান, সমাজকল্যান সম্পাদক আলমগীর হোসেন, বাতিঘর পাঠাগার সচিব কামাল উদ্দীন, সহকারী পাঠাগার সচিব আমিনুল হক, রাজন মিয়া, বাতিঘর বন্ধু পরিষদের পরিচালক রেজাউল করিম, বন্ধু পরিষদের সহকারী পরিচালক মুস্তাফিজুর রহমান আতিক প্রমুখ। অনুষ্ঠানে সংবর্ধিত ছাত্র-ছাত্রীদের মাঝে বাতিঘরের পক্ষ হতে উপহার সামগ্রী বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: