সর্বশেষ আপডেট : ৫০ সেকেন্ড আগে
রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বদরুল আমাদের কেউ নয়, ইমরান আমাদের লোক : ছাত্রলীগ

nএমসি কলেজ ক্যাম্পাসে গত সোমবার খাদিজা বেগমকে চাপাতি দিয়ে নৃশংসভাবে কুপিয়ে গুরুতর আহত করেছিলো যে বদরুল তার রাজনৈতিক পরিচয় থাকা সত্ত্বেও নিজেদের লোক মানতে নারাজ ছাত্রলীগ। পক্ষান্তরে ইমরান নামের যে তরুণ খাদিজাকে বাচানোর চেষ্টা করে মানবতার প্রতীক হয়ে উঠেছেন তাকে নিজেদের লোক বলে প্রচার করতে ব্যস্ত রয়েছে সংগঠনটি। শুধু তাই নয় ছাতকের গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগতো প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বদরুলকে ছাত্রশিবিরের কর্মী বানিয়ে দিয়েছে। এ নিয়ে সামাজিক গণযোগাযোগের মাধ্যমে উঠেছে সমালোচনার ঝড়। প্রশ্ন উঠেছে কি দরকার ছিলো ছাত্রলীগের এমন নির্লজ্জ প্রচারণার।

ইমরান কবিরকে এখন সারাদেশের মানুষ চিনে নিয়েছে। জেনেছেন মানবতার এক প্রতিমূর্তি হিসেবে। বদরুল নামের ঐ বর্বর যখন এমসি কলেজ ক্যাম্পাসে খাদিজকে কুপাচ্ছিলো তখন এগিয়ে আসেনি কেউ। প্রথমে এগিয়ে এসেছিলেন ইমরান। এরপর খাদিজাকে তিনি হাসপাতালে নিয়ে যান। নিজেই প্রথম রক্ত দেন খাদিজাকে। এমন কর্মকাণ্ডের কারণে দেশজুড়েই প্রশংসিত হচ্ছেন তিনি। যেহেতু ভালো কাজের প্রশংসা পাচ্ছেন ইমরান, নিজেদের কর্মী দাবি করে ছাত্রলীগ সেই ক্রেডিট নিতে চাচ্ছে। অপরদিকে বদরুলের নেক্কারজনক কর্মকাণ্ডের দায় এড়িয়ে যেতে চাচ্ছে ছাত্রলীগ। পেরেছে কি? বরং সংগঠনটির উপর সাধারণ মানুষের নেতিবাচক প্রভাব পড়ছে। যখন আওয়ামী লীগের কেন্দ্রীয় পর্যয়ের নেত্রী অপু উকিল টিভি টক শো’তে ইমরানকে ছাত্রলীগ দাবি করেন তখন সত্যি সত্যিই প্রশ্ন জাগে আমরা কোন দেশে বাস করছি?

ইমরান অবশ্য গণমাধ্যমসহ সমাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বলেছেন, তিনি কোন রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত নন। অতীতেও ছিলেন না। তিনি সাধারণ একজন ছাত্র। ইমরান সকলকে এ ধরণের অপপ্রচার থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছেন। ইমরান সিলেট সরকারি কলেজ থেকে এবার এইচএসসি পাস করেছেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন।’ ইমরান জানান, সোমবার খাদিজাকে উদ্ধারের সময় শিহাব নামে এক ছাত্রলীগ কর্মী তাকে সহযোগীতা করেছেন। আর এ ঘটনায় পুরো ছাত্র রাজনীতিকে দায়ী করা ঠিক হবে না বলেও মন্তব্য করেন তিনি।

পাপকে ‘পাপ’ না বলার মতো সংগঠন তো ছাত্রলীগ নয়। তবে আজকে কেন সংগঠনটির দীর্ঘ ঐতিহ্যে ভাটা পড়েছে? সংগঠটির অতীত ঐতিহ্য ধরে রেখে ছাত্রসমাজসহ দেশবাসীর কাছে এর গ্রহণযোগ্যতা বাড়িয়ে তোলার বিষয়ে সবাইকে নতুন করে ভাবতে হবে।

মারুফ হাসান
সংবাদকর্মী

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: