সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২০ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাইলফলক গড়ার হাতছানি তামিম, সাকিব, মুশফিকের সামনে

full_1556717327_1475821638খেলাধুলা ডেস্ক:
এক একটা ম্যাচ যেনো বাংলাদেশের ক্রিকেটারদের নতুন নতুন মাইলফলক গড়ার ম্যাচ। প্রত্যেক ম্যাচেই কেউ না কেই নতুন কোন মাইলফলক গড়ে চলেছেন। টাইগারদের সামনে এই সিরিজেও থাকছে কিছু মাইলফলক গড়ার হাতছানি। রানের দিক দিয়ে তামিম, সাকিব, মুশফিক তিনজনেরই ব্যক্তিগত রানের মাইলফলক অতিক্রম করার সুযোগ থাকবে।

কোন অঘটন না ঘটলে অনায়াসেই মাইলফলক ছুবেন তামিম ইকবাল। প্রথম বাংলাদেশী খেলোয়াড় হিসেবে ৫০০০ রান করার সুযোগ তামিম ইকবালের সামনে। এর জন্য প্রয়োজন ৬৯ রান। অন্যদিকে সাকিবের একদিনের ক্রিকেটে বর্তমান রান ৪৪৮০। আর ২০ রান যোগ করতে পারলেই ৪৫০০ রানের মাইলফলক স্পর্শ করবেন এই ক্রিকেটার। এছাড়া একদিনের ক্রিকেট তৃতীয় বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে ৪০০০ রান থেকে ২৪ রান দূরে মুশফিকুর রহিম।

১৫৬ টি একদিনের ম্যাচে ১৫৫ ইনিংসে ব্যাট করে ৩২.৪৪ গড়ে ৪৯৩১ রান করেছেন তামিম ইকবাল। ৭ টি শতকের পাশাপাশি রয়েছে ৩৩ টি অর্ধশত। বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রান, বেশি শতক এবং বেশি অর্ধশতকের মালিক এই ড্যাশিং ওপেনার। ইংল্যান্ডের বিপক্ষে ৬৯ রান করতে পারলেই ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করবেন তামিম।

বাংলাদেশের সেরা খেলোয়াড় সাকিব এপর্যন্ত ১৬০ ম্যাচের ১৫২ ইনিংসে ব্যাট করে ৩৫ গড় করেছেন ৪৪৫০ রান। ৬টি শতকের পাশাপাশি আছে ৩০ টি অর্ধশতক। ইংল্যান্ডের বিপক্ষে ২০ রান করতে পারলেই দ্বিতীয় বাংলাদেশী হিসেবে একদিনের ক্রিকেটে ৪৫০০ রান করার গৌরব অর্জন করবেন সাকিব।

অন্যদিকে বাংলাদেশের উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিক ১৬১ ম্যাচের ১৪৮ ইনিংসে ব্যাট করে ৩১.৩০ গড়ে করেছেন ৩৯৭৬ রান। একদিনের ক্রিকেটে চারটি শতকের পাশাপাশি আছে ২২ টি অর্ধশতক। ইংল্যান্ডের বিপক্ষে এই তিন ম্যাচের সিরিজে মাত্র ২৪ রান করতে পারলেই তৃতীয় বাংলাদেশী হিসেবে ৪০০০ রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ থাকবে মুশফিকুর রহিমের সামনে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: