সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ১৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেসিহীন ম্যাচে আর্জেন্টিনার ড্র

peru-argentina-eliminatoria20161007101517খেলাধুলা ডেস্ক:
দুইবার এগিয়ে গিয়েও জয়ের দেখা পেলো না মেসিহীন আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বের নবম রাউন্ডের ম্যাচে পেরুর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা দলটি।

পেরুর রাজধানী লিমার জাতীয় স্টেডিয়ামে দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই পেরুর বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। মেসি না থাকলেও দলে ছিলেন আগুয়েরো,হিগুয়েন,ডি মারিয়া ও পাওলো দিবালার মত তারকারা।

প্রতিপক্ষে মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১৫ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন ফুনেস মুরি। কর্নার থেকে ডি-বক্সে জটলার মধ্যে বল পেয়ে দেশের হয়ে প্রথম গোল করেন ২৫ বছর বয়সী এভারটনের এই ডিফেন্ডার।

ম্যাচের ৩৬ মিনিটে ডি মারিয়ার ফ্রি-কিক কর্নারের বিনিময়ে ফিরিয়ে ব্যবধান বাড়াতে দেননি গোলরক্ষক। ফলে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরে একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে আর্জেন্টিনা। ম্যাচের ৫৮ মিনিটে আনহেল ট্রাউকোর লম্বা করে বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে নিখুঁতভাবে জালে পাঠিয়ে দলকে সমতায় ফেরান পেরুর অধিনায়ক পাওলো গেররেরো।

ম্যাচের ৭৭ মিনিটে আবারো এগিয়ে যায় আর্জেন্টিনা। জাবালেতার বাড়ানো বল এগিয়ে আসা গোলরক্ষকের উপর দিয়ে জালে পাঠিয়ে দলে এগিয়ে দেন হিগুয়েন। তবে ৮৪ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরায় পেরু। বাকি সময় আর গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় বাউজার শিষ্যদের।

এই ড্রয়ে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে চলে গেল আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা থেকে চারটি দল সরাসরি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম দলটির বিশ্বকাপে সুযোগ পেতে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে প্লে-অফ খেলতে হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: