সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১২ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্র বিশ্বশক্তি নয়, চীন-রাশিয়ার দ্বারস্থ হবে পাকিস্তান

full_829206819_1475755968আন্তর্জাতিক ডেস্ক: এতদিন পর্যন্ত বিভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের কাছ থেেক সাহায্য পেলেও এবার সেই যুক্তরাষ্ট্রেও কোণঠাসা হয়ে গিয়েছে পাকিস্তান। তাই যুক্তরাষ্ট্রের মোহ কাটাতে চাইছে হতাশ পাকিস্তান। পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের এক বিশেষ দূতের মন্তব্য থেকেই এই আভাস পাওয়া গিয়েছে।

ওই দূত বলেছেন, আমেরিকা আর মোটেই ক্ষমতাশালী নয়। ভারত ও কাশ্মীর সম্পর্কে যুক্তরাষ্ট্রের দৃষ্টিভঙ্গির বদল না ঘটলে পাকিস্তান চিন ও রাশিয়ার দ্বারস্থ হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি।

বুধবার, যুক্তরাষ্ট্রের প্রথম সারির থিঙ্কট্যাঙ্ক আটলান্টিক কাউন্সিলের বৈঠকে পর শরিফের কাশ্মীর দূত মুশাহিদ হুসেন সৈয়দকে এ কথা বলতে শোনা গিয়েছে। তাকে বলতে শোনা যায়, যুক্তরাষ্ট্র আর বিশ্বশক্তি নয়, ক্ষয়িষ্ণু শক্তি। এর কথা ভুলে যেতে হবে।

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্ষেত্রে কাশ্মীরের চলতি পরিস্থিতি ও মানবাধিকার লঙ্ঘনের যে অভিযোগ পাকিস্তান এনেছে তা আন্তর্জাতিক ক্ষেত্রে তুলে ধরার চেষ্টা করছেন শরিফ। এই লক্ষ্যেই সৈয়দের সঙ্গে শরিফের দূত হিসেবে যুক্তরাষ্ট্রে এসেছেন শাজরা মনসব। সৈয়দ যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ভারত ও কাশ্মীর সম্পর্কে পাকিস্তানের মতামত বিবেচনা না করলে তারা চিন ও রাশিয়ার দিকে ঘেঁসতে পারে।

পাকিস্তান ও রাশিয়ার যৌথ সামরিক মহড়ার উল্লেখ করে সৈয়দ বলেছেন, মস্কো ও ইসলামাবাদের মধ্যে ধীরে ধীরে দৃঢ় সম্পর্ক গড়ে উঠছে। তিনি আরও বলেছেন, এই প্রথম পুতিন সরকার পাকিস্তানকে অস্ত্র বিক্রয় করতে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: