সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লিডিং ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো লজিক্যাল ওয়ার ২০১৬

img-20161004-wa0054ডেইলি সিলেট ডেস্ক: ” যুক্তির মাধ্যমেই মূলত সমস্যার সমাধান করা সম্ভব। আমাদের ছাত্রছাত্রীরা যদি যুক্তিবাদী হয় তাহলে তারা কোন ধরনের সংঘাতে জড়িত হবে না। বরং তারা চাইবে সুন্দর যুক্তিযুক্ত আলোচনার মাধ্যমে একটা শান্তিপূর্ণ সমাধান। আমরা যুদ্ধের কারণে বিভিন্ন দেশের ধ্বংস হয়ে যাওয়া দেখেছি। তবে আজকে যে যুদ্ধটা অনুষ্ঠিত হতে যাচ্ছে সেটাও এক ধরনের যুদ্ধ। সেটা হচ্ছে যুক্তিযুদ্ধ! আমরা চাইব পৃথিবীর সবখানে যেন এরকম যুক্তিযুদ্ধ অনুষ্ঠিত হয় এবং সবাই যুক্তিবাদী হয়ে উঠতে পারে। অত্যন্ত সুন্দর ও অভিনব এই আয়োজনের পেছনে যাদের অক্লান্ত পরিশ্রম রয়েছে আমি তাদেরকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি।”

৪ অক্টোবর মঙ্গলবার লিডিং ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব কতৃক আয়োজিত ” লজিক্যাল ওয়ার ২০১৬ ” নামক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মহোদয়, ক্লাবের উপদেষ্টা ফরহাদ হোসাইন সুমন ও কাজী জাহিদ হাসান, সিলেট ডিবেট ফেডারেশন এর সম্মানিত মডারেটর এডভোকেট সাকি শাহ ফরিদী, বিডিএফ এর জয়েন্ট কনভেনার শেখ শিব্বির হোসাইন, এসডিএফ এর প্রেসিডেন্ট মাজহারুল বিল্লাহ লোচন, বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সমন্বয় পরিষদ সিলেট এর প্রতিষ্ঠাতা সমন্বয়কারী এনামুল হক, এনইইউবি ডিবেটিং সোসাইটির ভিপি রেদোয়ান আহমদ, রোটার্যক্ট ক্লাব অব লিডিং ইউনিভার্সিটি এর প্রেসিডেন্ট শাহেদ আহমদ ও সেক্রেটারি সাইদ আহমদ এবং এলইউডিসি এর প্রাক্তন প্রেসিডেন্ট আহনাফ মামুন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাব প্রেসিডেন্ট রানা মজুমদার বাপ্পী। তিনি তার বক্তব্যে বলেন, “সুরমা ও রংমহল টাওয়ারের মধ্যকার এই লজিক্যাল ওয়ার একটি নতুন কনসেপ্ট। আমরা আশাকরি শিক্ষার্থীদের কাছে এটি গ্রহণযোগ্যতা পাবে। আর আমাদের বিশ্বাস আমাদের প্রাণের বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী এক সময় যুক্তিবাদী হবে। আর তারা সংঘাতের বিপরীতে একটা শান্তিময় পৃথিবী গড়ে তোলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখবে।”  তিনি শিক্ষার্থীদেরকে যুক্তি চর্চায় আগ্রহী হওয়ারও আহ্বান জানান।

img-20161004-wa0053লজিক্যাল ওয়ার ২০১৬ তে সুরমা ও রংমহলের নির্বাচিত তুখোড় বিতার্কিকদের সমন্বয়ে দুটি দল অংশ নেয়। জঙ্গীবাদ দমনে সরকার অপেক্ষা জনগণই মুখ্য ভূমিকা রাখবে, এই মোশনে টান টান উত্তেজনাপূর্ণ বিতর্ক অধিবেশন চলে। উভয় দলের যুক্তিতর্ক শেষে জাতিয় এই গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে করা বিতর্কে জয়লাভ করে সরকারী দল সুরমা টাওয়ার ক্যাম্পাস। এই সেশনের পরপরই শুরু হয় আজকের আয়োজনের অন্যতম আকর্ষণ ” রম্য বিতর্ক “। এই অধিবেশনে বিষয় ছিল ” কাপল অপেক্ষা সিঙ্গেলরাই বেশি সুখী। রম্য বিতর্কে দর্শকদের মধ্যে একটি আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয় এবং দর্শকেরা খুব উৎসাহ ও উদ্দীপনা নিয়ে অধিবেশনটি উপভোগ করেন। দর্শকদের তুমুল করতালির মধ্য দিয়ে শেষ হয় লিডিং ইউনিভার্সিটির ইতিহাসে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া রম্য বিতর্কটি। অনুষ্ঠানে ক্লাব সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুরাদ আহমদ, রাজন, হাসান, মিসবাহ, পিয়াস, মুরাদ হোসাইন, অর্ণব, প্রান্ত, পারমিতা, প্রমা, জামি, জকি, রুবেল, মুরসালাত, মুনা, রুমানা, সায়মা, শর্মী, ফাহমিদ, সাইফ, নীপা, রুহুল, বজলুর, তামান্না, অপু, সঙ্গীতা, জিমি, ও ফটোগ্রাফার হিসেবে দায়িত্ব পালন করেন ইমতিয়াজ আহমদ প্রবাল, রাসেল খান ও সৌমিত্র সৌম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ক্লাব সেক্রেটারি শাহনাজ পারভীন তান্নি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: