সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষিত ও সমৃদ্ধিশালী দেশ গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিসীম : বিভাগীয় কমিশনার

bivagia-commissior-pic-5-10-2ডেইলি সিলেট ডেস্ক ::
সিলেটের বিভাগীয় কমিশনার মো.জামাল উদ্দিন আহমদ বলেছেন, শিক্ষিত ও সমৃদ্ধিশালী দেশ গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। সকল পরিবর্তনের প্রধান নিয়ামক হচ্ছে শিক্ষা ও শিক্ষক। তাই শিক্ষকদের অবহেলা করে কোনো উন্নয়ন সম্ভব নয়।
তিনি গতকাল বুধবার দুপুরে নগরীর দি এইডেড হাইস্কুল মিলনায়তনে বিশ^ শিক্ষক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার উদ্যোগে ‘শিক্ষকদের মূল্যায়ন ও অবস্থার উন্নতি সাধন’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি আরো বলেন, শিক্ষকদের ব্যাপারে বর্তমান সরকার খুব সংবেদনশীল। প্রত্যাশা বাস্তবায়নে বাস্তবতার নিরিখে এগুতে হবে। তবে এক্ষেত্রে একটু সময়ের প্রয়োজন। আপাদের ন্যায্য দাবির ক্ষেত্রে সরকার আপনাদের পাশে আছে। তিনি বেসরকারি শিক্ষকদের চাকুরি জাতীয়করণ সহ সকল দাবির ব্যাপারে তাঁর প্রচেষ্টার পুনর্ব্যক্ত করেন।
সমিতির সিলেট জেলা শাখার সভাপতি, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ.এইচ.এম ঈসরাইল আহমদের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমী (নায়েম) এর উপপরিচালক কালাচাঁদ শীল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর সিলেট অঞ্চলের উপপরিচালক ভারপ্রাপ্ত জাহাঙ্গীর করিব আহমদ, জেলা শিক্ষা অফিসার মো.জাহাঙ্গীর আলম, নায়েমের সহকারী পরিচালক আহম্মদ এহসানুল হান্নান, টিচার ট্রেনার সৈয়দ মো.আব্দুল হান্নান, সিলেট সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়।
দি এইডেড হাইস্কুলের সিনিয়র সহকারী শিক্ষক স্বপন চক্রবর্ত্তী ও সমিতির সদর শাখার সাংগঠনিক সচিব মো. জিয়াউর রহমানের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শাখার সচিব মো.শমশের আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিভাগীয় মাধ্যমিক শিক্ষক সমিতির সচিব ও বাশিস বিয়ানীবাজার উপজেলা সভাপতি মো.মজির উদ্দিন আনসার, সমিতির সুনামগঞ্জ জেলা সভাপতি ইনসান মিয়া, দি এইডেড হাইস্কুলের প্রধান শিক্ষক সৈয়দ এনায়েত হোসেন, সিলেট বিভাগীয় শিক্ষক সমিতির সদস্য অবিনাশ চন্দ্র দে, বাশিস সিলেট জেলা সহ সভাপতি ময়ূব আলী, জকিগঞ্জ উপজেলা সভাপতি মাহতাব উদ্দিন, ওসমানী নগর শাখার সচিব রিপন সূত্রধর, গোয়াইনঘাটে গাজী হাফিজুর রহমান, সদর উপজেলার মহি উদ্দিন, বিয়ানীবাজারের জালাল উদ্দিন, কানাইঘাট সভাপতি জার উল্লাহ, বালাগঞ্জ সভাপতি রফিকুল আলম, জেলা শাখার সাংগঠনিক সচিব মো.মজম্মিল আলী, সদর শাখার সচিব আহমদ আলী। শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন শিক্ষক শেখ মো.আব্দুল মুকিত, গীতা পাঠ করেন স্বপন চক্রবর্ত্তী ও বাইবেল পাঠ করেন মৌসুমী সাংমা।
এর আগে বেলা ১১টায় বিশ^ শিক্ষক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার উদ্যোগে নগরীর রাজা জিসি হাইস্কুল থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।
সভাপতির বক্তব্যের এ.এইচ.এম ঈসরাইল আহমদ বেসরকারি শিক্ষকদের মর্যাদা বৃদ্ধির দাবি জানান। তিনি অন্যান্য দিবসের ন্যায় বিশ^ শিক্ষক দিবসকে সরকারিভাবে পালনের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: