সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নার্গিসের ওপর হামলার ঘটনায় সংসদে নিন্দা

155329_1নিউজ ডেস্ক:: সিলেটে কলেজ ছাত্রী খাদিজার ওপর হামলার ঘটনা করুণ ও নিন্দনীয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবার জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, নিঃসন্দেহে এটা নিন্দনীয় ও করুণ ঘটনা যে একটা ছাত্রীকে এভাবে আক্রমন করা হয়েছে। এই ঘটনার পরেই আমি সিলেট জেলার ডেপুটি কমিশনার এবং সিলেট মেট্রেপলিটন পুলিশের কমিশনারের সঙ্গে কথা বলেছি। এই সংসদ শুরু হওয়ার আগ মুহূর্তে আবারো কথা বলেছি। বিকেলে মেয়ের চাচা আব্দুল কুদ্দুসের সঙ্গে কথা বলেছি। মেয়েটির চিকিৎসার ব্যাপারে, যা যা প্রয়োজন সব বিষয়ে কথা বলেছি, নিয়মিত যোগাযোগ রাখছি। ইতোমধ্যে ওই কালপ্রিটকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ কমিশনার আমাকে জানিয়েছেন যে দ্রুত চার্জশিট তৈরি করতে পারছেন কারণ সব প্রমাণ চোখের সামনে রয়েছে। সুতরাং এ ব্যাপারে যা যা সম্ভব ব্যবস্থা নেয়া হচ্ছে।
মন্ত্রী বলেন, মেয়ে কিংবা ছেলেদের ক্ষেত্রে এ ধরণের ঘটনা বিভিন্ন সময়ে ঘটে থাকে, এগুলো দুঃখজনক। সভ্যতা যতই আমরা এগিয়ে নেই না কেনো মানুষের আদিম প্রবৃত্তি আমরা পেছেনে ফেলে আসতে পারিনি। আমাদের আইন আছে শাস্তি আছে, বিচার আছে তারপরও এ ধরণের ঘটনা ঘটছে। আস্তে আস্তে আমাদের এ ধরণের ঘটনা থেকে মুক্ত হয়ে আসতে হবে। আমরা এই ব্যপারে খুবই সচেতন, খুবই চেষ্টা করছি।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা যখন প্রথম ক্ষমতা গ্রহণ করেন সেই বছর ১৪ জন আত্মহত্যা করেছিল, যারা ছেলেদের কর্তৃক নানাভাবে উত্তক্ত হয়ে আত্মহত্যা করতে বাধ্য হয়। আমরা তখন সামাজিক আন্দোলন গড়ে তোলার চেস্টা করি। আমি ১৪টি মেয়ের বাড়ি গেছি, স্কুলে গেছি। মধুখালিতে একা মা মেয়ে রক্তাক্ত হয়েছে, একটি মেয়েকে রক্ষা করায় নাটোরে শিক্ষককে হত্যা করা হয়, আমি সেসব জায়গায় গেছি। আমরা সামাজিক আন্দোলন গড়ে তুলেছি। এর পরে অনেক মেয়ে আত্মহত্যা করলেও ওই কারণে কেউ আত্মহত্যা করেনি।

মন্ত্রী বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে আমার সামাজিক আন্দোলন গড়ে তুলছি। সব জায়গায় ক্যাম্পেইন করা হচ্ছে। এই বিষয়টাও আমাদের কাছে অগ্রগণ্য যে আমাদের মেয়েদের নিরাপত্তা দরকার। এটা আমাদের বুঝতে হবে এটা সামাজিক অবক্ষয়, সামাজিক ব্যাধি সম্পন্ন কিছু ছেলে ও মানুষ রয়েছেন। এই ছেলেগুলোও আমাদের সমাজের।

তিনি বলেন, আমরা বিশ্বমানের শিক্ষা চাই যেন আমাদের ছেলে মেয়ে প্রকৃত মানুষ হয়ে গড়ে উঠে। ভালো মানুষ হয়ে হড়ে উঠে, নৈতিক মূল্যবোধ নিয়ে গড়ে উঠে। আমাদের সবাইকে সেই প্রচেষ্টা করতে হবে। রাতারাতি কমে যাবে সেটা বলা যাবে না। তবে অনেক কমে আসবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: