সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: চলছে তোর জোর লবিং

2-daily-sylhet-sunamgonj-news14ওয়াহিদুর রহমান ওয়াহিদ::
আসন্ন সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি সদস্য প্রার্থীরাও মাঠে নেমে এসে নিজেদের প্রচার-প্রচারণা ও পরিচিতি ভোটারদের মধ্যে তুলে ধরছেন। এবং সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রার্থীদের পাশাপশি তাদের সমর্থকরা ফেইসবুকে জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

প্রবাসী অধ্যাশিত ও আট আউলিয়ার পূর্ণ্যভূমি জগন্নাথপুর উপজেলা একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন নিয়ে গঠিত। এসব পৌরসভা ও ইউনিয়নগুলো আসন্ন সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ১০ ও ১১ নাম্বার ওয়ার্ডে অন্তভূক্ত করা হয়েছে। ১০ নাম্বার ওয়ার্ড গঠিত করা হয়েছে সুনামগঞ্জ জেলাধীন জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জগন্নাথপুর পৌরসভা,চিলাউড়া-হলদিপুর,দক্ষিণ সুনামগঞ্জের দরগাপাশা,পূর্ব বীরগাঁও ও পশ্চিম বীরগাঁও ইউনিয়ন।এবং ১১ নাম্বার ওয়ার্ড জগন্নাথপুর উপজেলার পাটলী,সৈয়দপুর শাহারপাড়া, আশারকান্দি, রানীগঞ্জ,মীরপুর, পাইলগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত হয়েছে। এসব ওয়ার্ডগুলোর ভোটারা হলেন,পৌর মেয়র,কাউন্সিলর,সংরক্ষিত মহিলা কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার,সংরক্ষিত মহিলা মেম্বার ও উপরোক্ত ভোটার এলাকার উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান। নিজেরা ভোটার হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যানদের পাশাপাশি সদস্যদের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এবং তাদের ভোটাধীকারের মাধ্যামে জেলা পরিষদের চেয়ারম্যান,সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত করা হবে।
বিভিন্ন সূত্রে জানাযায়- সুনামগঞ্জ জেলা পরিষদের ১৫ টি ওয়ার্ডের সম্ভাব্য প্রার্থীদের মতো জগন্নাথপুরের ১০ ও ১১ নাম্বার ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থীরা তাদের প্রার্থীতার কথা ভোটাদের মধ্যে তুলে ধরছেন এবং তাদের মাঝে ভোট প্রার্থনা করছেন।

১০ নাম্বার ওয়ার্ডে জেলা পরিষদের সদস্যপদে যাদের নাম শোনা যাচ্ছে তাঁরা হলেন,দক্ষিণ সুনামগঞ্জের পূর্ববীরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ.লীগ নেতা আব্দুস শহীদ, জগন্নাথপুর উপজেলা আ.লীগ প্রচার সম্পাদক হাজী আব্দুল জব্বার, সাবেক পৌর কাউন্সিলর সোহেল আমিন, ঠিকাদার মাহাতাবুল হাসান সমুজ, যুবলীগ নেতা ফজলুর রহমান। এবং ১১ নাম্বর ওয়ার্ডে যাদের নাম শোনা যাচ্ছে তাঁরা হলেন, জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আবুল হাসান, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি হাজি আব্দুল কাইয়ূম মশাহিদ, সৈয়দ ছাবির মিয়া(ছাব্বির), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন ও সাংবাদিক ও অধ্যক্ষ শিব্বির আহমদ ওসমানীর নাম শোনা যাচ্ছে। এ ওয়ার্ডটি জগন্নাথপুরের ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত হওয়ায় হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে অনেকেই জানান। এখানে প্রতিদ্বন্ধীতা করবেন অনেক গুরুত্বপূর্ণ প্রার্থী। তবে শেষ মূহুতে কে হচ্ছেন এই ওয়ার্ডের জেলা পরিষদের সদস্য। দেখার অপেক্ষায় রয়েছেন জগন্নাথপুর উপজেলাবাসী। তবে সাধারন সদস্য প্রার্থীদের নাম শোনা গেলেও সংরক্ষিত সাধারন মহিলা সদস্যদের এখনো কারো নাম শোনা যায়নি।

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু মিয়া এ প্রতিবেদকে জানান-আসন্ন জেলা পরিষদের নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীদের দলীয় ভাবে(নৌকা প্রতীকে) নির্বাচন করা হবে কি না এনিয়ে দলীয় কোনো সিদ্ধান্ত বা নির্দেশনা এখনো পাওয়া যায়নি। তবে নির্দেশনা পেলে আমরা কেন্দ্রীয় আ.লীগের কার্য নিবার্হী সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি, সুনামগঞ্জ জেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি ও জগন্নাথপুর উপজেলা আ.লীগেরসহ অঙ্গ সহযোগি সংগঠনের অভিভাবক সিদ্দিক আহমদের পরামর্শক্রমে এবং দলীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের মতামতের ভিত্তিতে প্রার্থীতা চুড়ান্ত করা হবে।

এদিকে জেলা পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারনার ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা বিএনপির আহ্বায়ক লে. কর্ণেল (অব:) আলী আহমদ এ প্রতিবেদকে জানান- নির্বাচনের প্রার্থীতা ঘোষনার ব্যাপারে ও দলীয়ভাবে অংশগ্রহন করার কোনো প্রকার নির্দেশ এখনো পাইনি। হাই কমান্ডের নির্দেশ পেলে দলীয়ভাবে প্রার্থী দেওয়া হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: