সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানকে বাদ দিয়ে ভারতে শুরু হচ্ছে কাবাডি বিশ্বকাপ

kabadiখেলাধুলা ডেস্ক : পাক-ভারত যুদ্ধ-উত্তেজনার প্রভাব চলচ্চিত্র হয়ে এবার খেলার মাঠেও। চলতি সপ্তাহে ভারতের আহমাদাবাদে অনুষ্ঠিত হতে যাওয়া কাবাডি বিশ্বকাপ থেকে বাদ দেয়া হয়েছে পাকিস্তানকে। বুধবার এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে আন্তর্জাতিক কাবাডি ফেডারেশন। এ সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছে পাকিস্তান। খবর ডন উর্দূর।

সূত্র জানায়, বুধবার আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের (আইকেএফ) প্রধান দেওরাজ চতুর্বেদী বলেছেন, ‘পাকিস্তান আইকেএফের গুরুত্বপূর্ণ সদস্য। কিন্তু বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আমরা পাকিস্তানকে বিশ্বকাপ থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’
এদিকে ভারত কারসাজি করে পাকিস্তানকে বাদ দিয়েছে, এমন অভিযোগ তুলে পাকিস্তান কাবাডি ফেডারেশনের সেক্রেটারি রানা মোহাম্মদ সারওয়ার বলেছেন, ‘পাকিস্তানকে ছাড়া কাবাডি বিশ্বকাপ কোনো বিশ্বকাপই না। এটা যেন ব্রাজিলকে ছাড়া ফুটবল বিশ্বকাপ আয়োজনের মতো ব্যাপার। এ ব্যাপারে আলোচনার জন্য আমরা সভা ডেকেছি।’ তাদের মতেÑ পাকিস্তানকে বাদ দিতে হলে ভারতকেও বিশ্বকাপ থেকে বাদ দেওয়া উচিত।

এর আগে ২০০৪ ও ২০০৭ সালে ভারতে অনুষ্ঠিত কাবাডি বিশ্বকাপের দুই আসরে অংশগ্রহণ করেনি পাকিস্তান। আর এবার ইচ্ছা থাকলেও ভারতের বিরোধিতায় কাবাডি বিশ্বকাপে খেলতে পারছে না তারা।

ডনের নিউজে বলা হয় এবারের টুর্নামেন্টে ভারত, ইরান, আমেরিকা, অস্ট্রোলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, পোলেন্ড, কেনিয়া এবং আর্জেন্টিনা অংশগ্রহণ করবে। পাকিস্তানের জায়গায় অংশ নেবে আর্জেন্টিনা। তবে বাংলা ট্রিবিউন গত আগস্টে প্রকাশিত এক নিউজ সূত্রে এর পাশাপাশি বাংলাদেশ, কোরিয়া এবং জাপানও এ টুর্নামেন্টে অংশ নিবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: