সর্বশেষ আপডেট : ৮ মিনিট ০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গুলশান হামলা: হাসনাত ও তাহমিদকে অব্যাহতি

1475652531নিউজ ডেস্ক: রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারার অভিযোগ থেকে তাহমিদ হাসিব খানকে অব্যাহতির আদেশ দিয়েছে আদালত।

একই ঘটনায় করা মামলায় গ্রেফতার দেখানোয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাসনাত রেজা করিমকে ৫৪ ধারার অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে হাসনাত গুলশান হামলার ঘটনায় সন্ত্রাস দমন আইনে করা মামলায় কারাগারে রয়েছেন।

আজ বুধবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো. নূর নবী অব্যাহতির আদেশ দেন।

গত ১ জুলাই রাতে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২০ জিম্মি নিহত হওয়ার পর সকালে সেখান থেকে উদ্ধার ১৩ জনের মধ্যে ছিলেন কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ ও নর্থ সাউথ বিশ্ববিদ‌্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত।

এ ঘটনায় উদ্ধারদের গোয়েন্দা পুলিশ কার্যালয়ে জিজ্ঞাসাবাদের পর পুলিশ সবাইকে ছেড়ে দেয়ার কথা বললেও সে সময় তাহমিদ ও হাসনাত বাসায় ফেরেননি বলে তাদের পরিবার জানায়।

এরপর গত ৩ অগাস্ট এই দুজনকে সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় গ্রেফতারের কথা জানায় পুলিশ। পরে হাসনাতকে গুলশান হামলার ঘটনায় সন্ত্রাস দমন আইনে করা মামলায় গ্রেফতার দেখানো হলেও তাহমিদকে বাদ দেয়া হয়।

জঙ্গিদের সঙ্গে তাহমিদের ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ‌্যমে ব‌্যাপক আলোচনা হলেও তাহমিদকে ১৪ দিন জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানায়, গুলশান হামলার ঘটনায় তার কোনো সম্পৃক্ততার প্রমাণ তারা পায়নি।

৫৪ ধারার অভিযোগের মামলায় গত ২ অক্টোবর তার জামিনের আবেদন করা হলে ঢাকার মহানগর হাকিম লস্কর সোহেল রানা তা মঞ্জুর করেন। কয়েক ঘণ্টা পর কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়।- ইত্তেফাক

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: