সর্বশেষ আপডেট : ৩০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খাদিজার পিতার আহাজারী

full_515481081_1475659755ডেইলি সিলেট নিউজ:  শাবির ছাত্র ঘাতক বদরুলের হাতে ছুরিকাঘাতে আহত হয়ে কলেজ ছাত্রী নার্গিস স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছে। সম্ভবত চাপাতির কোপে তার মগজ বেরিয়ে গিয়েছিলো, ধারালো অস্ত্রের আঘাত সে ঠেকাতে চেষ্টা করেছে তার দু’হাত দিয়ে।

নিউরো সার্জন যতটুকু করা যায় করেছেন তার স্কিল দিয়ে। ব্রেইন ফাংশন নেই বললেই চলে, তবুও সার্জিকাল প্রটোকল অনুযায়ী ডাক্তাররা ৭২ ঘন্টা দেখবেন। এই সময়টুকু পুরোপুরি আল্লাহর হাতে।

দেশে থাকেন না আহত নার্গিসের পিতা মাশুক আহমেদ। তিনি জেদ্দার মাসনা এলাকাতে কাজের জন্য আছেন। সেখান থেকে কান্নাজড়িত কণ্ঠে তার আর্জির প্রতিক্রিয়ায় কিছু আবেগী কথা জানিয়েছেন তিনি।

ঘাতক বদরুল পায়ের নিচে ফেলে কিমা বানানোর মতো চাপাতি দিয়ে এলোপাতাড়ি কোপানোর সময় মেয়েটি চিৎকার করে ডেকেছে সবাইকে, বাঁচাও বাঁচাও। কেউ বাঁচাতে আসেনি। কোপানোর সময় পাশ দিয়ে হেটে গেছে কয়েকজন। দূর থেকে ছবি তুলেছে, কেউ প্রতিবাদী হয়ে এগিয়ে আসেনি। বিশ্বাস করতে কষ্ট হয় এই জাতি একদিন যার যা আছে তাই নিয়ে পাকিস্তান মিলিটারীর সঙ্গে যুদ্ধে নেমেছিল।

মাশুক আহমেদ কান্না ভরা কণ্ঠে তার বেদনা আর আক্ষেপের কথা দূর থেকে মোবাইলে বলেছেন- প্রশাসনকে বলেছেন, পুলিশকে অনুরোধ করেছেন, মাননীয় প্রধানমন্ত্রীকে আর্জি জানিয়েছেন। তার কন্যার এ অবস্থার জন্য দায়ী ব্যক্তির সঠিক এবং সুষ্ঠু বিচার চেয়েছেন। কান্নাজড়িত কণ্ঠে তিনি – দেশবাসী সবার কাছে প্রশ্ন হত্যা কেন হয়, হত্যার বিচার কেন হয়না?

৩০ বছর জেদ্দা শহরে গাড়ী চালিয়ে এক ছেলেকে ডাক্তারী পড়াচ্ছেন চীনে, বাকি দুই ছেলে পড়াশুনা করছে। একমাত্র কন্যাটি ছিলো বাবার সব চেয়ে আদুরে। প্রতিটি কন্যাকে নিয়ে পিতাদের হৃদয়ে যে অতিরিক্ত একটি অলিন্দ তৈরী হয় ভালোবাসার, তা তীব্র মোচড়ে ছিড়ে নিয়েছে বদরুল। এর পর তিনি কান্নায় আর কথা বলতে পারেননি।

নার্গিসের পিতার কান্না থেকে আজ জন্ম নিক আমাদের নেতাদের মনে নতুন এক প্রত্যয়ের, মানুষকে মানুষ বানানোর, অবকাঠামোর সাথে মানবিক অবকাঠামোর উন্নয়নের। না হয় অভাবিত সুন্দর ইমারত আর সাফ সুতরো শহর হয়তো তৈরি হবে, হবে অর্থনৈতিক প্রবৃদ্ধি, কিন্তু সেখানে কিলবিল করবে অসংখ্য বদরুল, মানুষ খুঁজে পাওয়া যাবেনা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: