সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্রীসের পর্যটনমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

1475601835প্রবাস ডেস্ক: গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন আজ গ্রীসের পর্যটনমন্ত্রী মিজ এলেনা কুন্তুরা (H. E. Ms. Elena Kountoura) এর সঙ্গে গ্রীক পর্যটন মন্ত্রণালয়ে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে দুই দেশের মধ্যে পযর্টনে সহযোগিতার নানা বিষয় নিয়ে আলোচনা হয়।

বাংলাদেশের রাষ্ট্রদূত গ্রীসের পযর্টনমন্ত্রীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উত্তরোত্তর উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। সেই লক্ষ্যে বাংলাদেশ তার পররাষ্ট্র নীতিতে বহির্বিশ্বের সঙ্গে ঘনিষ্ট যোগাযোগ ও সহযোগিতার ওপর জোর দিয়ে আসছে।

রাষ্ট্রদূত বলেন, এই ধারাবাহিকতায় বাংলাদেশ গ্রীসের সঙ্গে ঘনিষ্ট সহযোগিতাকে আরো নিবিড় করতে আগ্রহী। তাই পযর্টনসহ বিভিন্ন ক্ষেত্রে দুই দেশের মধ্যে সহযোগিতার নতুন ক্ষেত্র উন্মোচনের ওপর গুরুত্ব আরোপ করছে।

গ্রীক মন্ত্রী পযর্টন ক্ষেত্রে তার দেশের বিভিন্ন কর্মসূচী, বিশেষতঃ বর্তমান গ্রীক সরকারের পযর্টন বিষয়ক চিন্তা-ভাবনা সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন। তিনি এ প্রসঙ্গে বাংলাদেশের সঙ্গে অদূর ভবিষ্যতে সহযোগিতা সম্প্রসারনের পরিকল্পনার কথা উল্লেখ করেন।

সাক্ষাতে উভয় পক্ষ গ্রীস ও বাংলাদেশের মধ্যে বিশেষতঃ পযর্টন বিষয়ে অভিজ্ঞতা বিনিময়সহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা নিয়েও আলোচনা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: