সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১২ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুবকের দেহ থেকে লেজ কেটে বাদ দিলেন চিকিৎসকরা!

1475643205আন্তর্জাতিক ডেস্ক: এক যুবকের দেহ থেকে ১৮ সেন্টিমিটার লম্বা লেজ কেটে বের করেছেন ভারতের নাগপুরের সুপার স্পেশালটি হাসপাতালের নিউরো সার্জনদের একটি দল।

চিকিৎসকরা জানিয়েছেন, সাধারণভাবে জীবের যেখানে লেজ থাকে, দেহের পিছনের দিকে সেই নিম্ন অংশেই ছেলেটির লেজটি দিনে দিনে বড় হচ্ছিল এবং বড় হওয়ার সঙ্গে সঙ্গে তা অত্যন্ত বেদনাদায়কও হয়ে উঠছিলো।

তবে গোটা পরিবার ছেলের এমন অবস্থা জেনেও লজ্জায় কাউকে কিছু জানায়নি। কুসংস্কার ও পারিবারিক সম্মানহানির ভয়ে সকলে চুপ ছিল। এমনকি, চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়নি ছেলেকে। আর এভাবেই এতদিন কাটিয়েছে ছেলেটি।

চিকিৎসকরা জানিয়েছেন, জন্মের সময়ে অনেক ক্ষেত্রেই এই সমস্যা হতে পারে। তবে শিশু জন্মের পরই কয়েক মাসের মধ্যে অস্ত্রোপচার করিয়ে নিলে পুরোপুরি ঠিক হয়ে যায়। তবে এই যুবকের ক্ষেত্রে তা না করে বিষয়টি লোকলজ্জার ভয়ে লুকিয়ে রাখা হয়।

যুবকটির ক্ষেত্রে এতদিন পরে ব্যথা বাড়াতেই তাকে হাসপাতালে নিয়ে আসতে বাধ্য হয় বাড়ির লোকরা। সমস্যা এতটাই বেড়ে গিয়েছিল যে, যুবকটি ঠিকমতো বসতে বা শুতেও পারছিল না। তারপরই হাসপাতালে নিয়ে আসা হলে অস্ত্রোপচার করে ১৮ সেন্টিমিটার লম্বা লেজ বাদ দেওয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: