সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় প্রবাসীর গাছ বাগান জবরদখলের অভিযোগ

unnamed-2কুলাউড়া অফিস: কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে এক প্রবাসীর ১২ শতক ভূমিসহ গাছ বাগান জবরদখলের অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে কুলাউড়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

থানার অভিযোগ সুত্রে জানা যায়, কুলাউড়ার ভাটেরা ইউনিয়নের যুক্তরাজ্য প্রবাসী জুনেদ আহমদ তালুকদার ভাটেরার কলিমাবাদে অবস্থিত ১২ শতক ভূমি ক্রয় করে আকাশি, বেলজিয়াম, আগরসহ বিভিন্ন জাতের গাছ লাগান। হঠাৎ করে স্থানীয় ভূমি খেকো হিসেবে পরিচিত শানু মিয়া, রাজু আহমদ ও তার সহযোগিরা পূর্বপরিকল্পনা অনুযায়ী ভাড়াটিয়া লোকজন নিয়ে গত ২৮ সেপ্টেম্বর বুধবার ভোরে প্রবাসীর বাগান বাড়িতে ডুকে অবৈধ ভাবে জোরপূর্বক গাছ কেঁটে কয়েকটি গাড়ী বোঝাই করে চোরাকারবারীদের সহযোগিতায় পাচার করে। পরে যুক্তরাজ্য প্রবাসী জুনেদ আহমদের নির্দেশে ভাগনা পারভেজ আহমদ কুলাউড়া থানায় অভিযোগ দায়ের করেন। বাগান বাড়ির মালিক যুক্তরাজ্য প্রবাসী জুনেদ আহমদ তালুকদার মোবাইল ফোনে জানান, বর্তমান আওয়ামী লীগ সরকার প্রবাসীদের বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে।unnamed-1

এ বিষয়টির ব্যাপারে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা চেয়েছেন। তিনি যুক্তরাজ্য হাইকমিশন থেকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠির মাধ্যমে গাছ বাগান দখলের ঘটনাটি জানাবেন। আসামী শানু মিয়া ও রাজু আহমেদ মোবাইলে ফোনে জানান, ঘটনাটি তাদের পারিবারিক তাই এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি নয়। কুলাউড়া থানার এসআই মোঃ সাব্বির আহসান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাগানটি পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে কুলাউড়া থানার াীপষঅল অফিসার ইনচার্জ মোঃ সামসুদ্দোহা পিপিএম জানান, বিষয়টি তদন্ত সাপেক্ষে দ্রুত আইনী ব্যবস্থা নেয়া হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: