সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুজোতে শ্রীমঙ্গল থাকবেন ঝলক দেব

14555846_1784261641832766_354567853_nজীবন পাল:: পুজোতে শ্রীমঙ্গল থাকবেন বাংলাদেশের স্বনামধন্য তবলা বাদক শ্রীমঙ্গলের সন্তান ঝলক দেব চৌধুরী । ডেইলি সিলেট থেকে যোগাযোগ করা হলে এমনটাই জানালেন তিনি। ৪ অক্টোবর রাতে দুর্গা পুজার প্রস্তুতি নিয়ে ঝলক দেব চৌধুরীর সাথে কথা হয় ডেইলি সিলেটের এই প্রতিবেদকের। পুজোর ব্যস্ততা সম্পর্কে জানতে চাইলে ঝলক দেব চৌধুরী জানান, ব্যস্ততা আমার পিছু ছাড়েনা। যার কারণে পুজোতেও ব্যস্ত থাকতে হবে প্রোগ্রাম নিয়ে। তবুও প্রাণের শহর শ্রীমঙ্গলে পুজোতে থাকবো।

পুজোর প্রোগ্রাম সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, পুজোতে কয়েকটি টিভি চ্যানেলে লাইভ প্রোগ্রাম আছে। যার মধ্যে, ৬ তারিখ রাত ১১টায় আরটিভিতে লাইফ, ৮ তারিখ রাত ১১টায় এসএ টিভিতে লাইফ আছে। বাকিগুলো সন্ধ্যা থেকে। তাছাড়া কলাবাগানের পুজোর প্রোগ্রামটা বৈশাখী টিভিতে লাইফ দেখাবে।

পুজোর কোনদিন শ্রীমঙ্গলে থাকবেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, পুজোর অষ্টমী থেকে শ্রীমঙ্গলে থাকবো।

পুজোর সময় ব্যস্ততাকে আপনি কি রকম অনুভব করেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সব কিছুর মূলেই ব্যস্ততা। ব্যস্ততাকে কোন ভাবেই ফাঁকি দেওয়া সম্ভব নয়। তাছাড়া, আমি ব্যস্ততাকে এক রকম এনজয় করি। সেই কারণে পুজোর ব্যস্ততাকেও এনজয় করি। এবারও তার ব্যতিক্রম হবেনা। লাইফ প্রোগ্রামের পাশাপাশি আমাদের যে ‘নোঙ্গর’ ব্যান্ড আছে তা নিয়েই এবারের পুজোতে আমার ব্যস্ততা। যতই বলেন, নিয়ম মেনে তো চলতেই হয়।

14517533_1122709641097732_6785634899627314457_nতাছাড়া, পুজোতে পরিবার,পরিজন, বন্ধু-বান্ধবদের সাথে ঘুরে বেড়ানো আর প্রোগ্রাম করে বেড়ানোর আনন্দের অনুভূতিটা অন্য রকম। আর আমার প্রানের শহর শ্রীমঙ্গলের পুজো তো সারা বাংলাদেশের মধ্যে প্রসিদ্ধ।তবে শ্রীমঙ্গলে ছোটবেলায় সেই মন্ডপে মন্ডপে ঘুরে পুজো দেখাটাকে খুব মিস করি।

পুজোয় শুভেচ্ছার পাশাপাশি শ্রীমঙ্গলবাসীর উদ্দ্যেশে কি বলবেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, শ্রীমঙ্গলবাসীকে আমার আন্তরিক ভালবাসা ও শুভেচ্ছা দেওয়ার পাশাপাশি শ্রীমঙ্গলে জন্মগ্রহন করে আমি শ্রীমঙ্গলবাসীর কাছে আজীবন চির কৃতজ্ঞ। শ্রীমঙ্গলের সন্তান হতে পেরে আমি সব সময় নিজেকে গর্বিত মনে করি। শ্রীমঙ্গলবাসীর কাছে আমি সব সময় দোয়া ও আশির্বান কামনা করে থাকি।

মিউজিক জগতের সাথে জড়িত হওয়ার সুবাদে শ্রীমঙ্গল মিউজিক জগত তথা সংগীত জগত নিয়ে আপনার কোন পরিকল্পনা আছে কি এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার একটি লক্ষ হলো সিলেট অঞ্চলের সংগীতকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়া। আর শ্রীমঙ্গলের সাংস্কৃতিক কর্মীদের সারা দেশে পরিচিত করা।

উল্লেখ্য,বাংলাদেশে টেলিভিশনের তালিকাভুক্ত একজন জনপ্রিয় তবলাবাদক ঝলক দেব চৌধুরী। যিনি তার জীবনের প্রায় ২০ বছর বিলিয়ে দিয়েছেন যন্ত্রশিল্প সাধনায়। খ্যাতিও কুড়িয়েছেন দেশে-বিদেশে সর্বত্র।

তিনি অস্ট্রেলিয়া, ভারত, দুবাই, কাতার, ওমান, মালদ্বীপ, কোরিয়াসহ বিভিন্ন দেশে পেয়েছেন অগনিত সম্মান ও ভালোবাসা পেয়েছেন বিশেষ সম্মাননা ।
শ্রীমঙ্গল মিউজিশিয়ান এ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে সাংস্কৃতিক অঙ্গনে অবদানের জন্য পেয়েছেন বিশেষ সম্মাননা।

পরিচয় হিসেবে মিডিয়া ব্যক্তিত্ব বললে ভুল হবার কথা নয়। কেননা, বাংলাদেশের সব টিভি চ্যানেলেই রয়েছে যার কাজের অভিজ্ঞতা। তাছাড়া বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন তো রয়েছেই। এখনো অহরহ তবলা বাজিয়ে যাচ্ছেন সব মাধ্যমে। নিজেকে জড়িয়ে রেখেছেন ‘নোঙ্গর’ ব্যান্ড সাথেও।

তাছাড়া তিনি শ্রীমঙ্গলের এই কৃতি সন্তান বর্তমানে বাংলাদেশ মিউজিশিয়ান ফাউন্ডেশন এর স্থায়ী সদস্য। তিনি কাজ করে যাচ্ছেন স্থানীয় সংস্কৃতিতে যন্ত্রশিল্পের প্রসারের জন্য । বাংলাদেশে যন্ত্রশিল্পের বিকাশের জন্য।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: