সর্বশেষ আপডেট : ৩৩ সেকেন্ড আগে
বুধবার, ২৯ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাত্রলীগ নেতা বদরুলের বিচার দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

1475570596নিজস্ব প্রতিবেদক: শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা বদরুল ইসলামের বিচারের দাবিতে সড়ক অবরোধ করেছে এমসি কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে তারা।

এদিকে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসের উপর হামলাকারীর ফাঁসিসহ তিনদফা দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছে শিক্ষার্থীরা। সকালে মহিলা কলেজ ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও সড়ক অবরোধ থেকে তারা এ ঘোষণা দেন। ছাড়া আজ থেকে কলেজের সকল ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন তারা।

তিন দফা দাবির মধ্যে রয়েছে, মামলা দ্রুত বিচার ট্রাইবুনালে স্থানান্তর, আসামী বদরুলের ফাঁসি নিশ্চিত করা এবং পরীক্ষার হল ও যাতায়াতের সময় ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা।

কর্মসূচির মধ্যে রয়েছে- মঙ্গলবার কালো ব্যাজ ধারণ করে জেলা প্রশাসনক বরাবরে স্মারকলিপি, বুধবার প্রতিবাদ সমাবেশ ও পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন তারা।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের হাউসা গ্রামের মাসুক মিয়ার মেয়ে ও সিলেট সরকারী মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা আক্তার নার্গিসের বাড়িতে লজিং থাকত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও শাবি ছাত্রলীগের সহসমপাদক বদরুল আলম। সেখানে থাকাকালে মেয়েটির কাছে প্রেম নিবেদন করে সে। নার্গিস বারবার প্রত্যাখ্যান করে।

সোমবার বিকালে বিকালে খাদিজা পরীক্ষা দিয়ে মুরারী চাঁদ (এমসি) কলেজ থেকে বের হওয়ার পর এমসি কলেজ মসজিদের পেছনে চাপাতি দিয়ে কোপাতে থাকে বদরুল। সেখান থেকে তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতে অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকায় পাঠিয়ে দেয়া হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর দক্ষিণ) জেদান আল মুসা জানান, বদরুল আলমকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। সে এখন পুলিশ প্রহরায় ওসমানী হাসপাতালে চিকিত্সাধীন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: