সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো

1475566227নিউজ ডেস্ক: নাগেশ্বরীতে দুই যুবকের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো তৈরি করেছেন এলাকাবাসী। খেয়া পারাপারে অতিরিক্ত খরচ থেকে রেহাই পেয়েছে ছয় ইউনিয়নের প্রায় দেড় লাখ মানুষ।

জেলা পরিষদ ১৯৮৬ সালে ভিতরবন্দ-কালিগঞ্জ সড়কে মন্নেয়ার বিলের উপর এক শ ফুট দৈর্ঘ্যের একটি ব্রিজ নির্মাণ করেন। এবারে বন্যার পানির তীব্র স্রোতে সেটি ভেঙ্গে যায়। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে ভিতরবন্দ, কালীগঞ্জ, কেদার, কচাকাটা, নারায়নপুর ও বল্লভেরখাস ইউনিয়নের প্রায় দেড় লাখ মানুষ। এ সুযোগে স্থানীয় কিছু ব্যক্তি নদী পারাপারে খেয়া ঘাট বসায়। যে কারণে নৌকায় নদী পাড়ি দিতে গিয়ে অতিরিক্ত টাকা গুণতে হয় এ পথে যাতায়াতকারী মানুষদের। এছাড়াও একটু অসাবধানতায় প্রতিদিন কোনো না কোনো পথচারী, বাইসাইকেল ও মোটরসাইকেল আরোহী পানিতে পড়ে যেত। অবশেষে পথচারীদের দুর্ভোগ নিরসনে এগিয়ে আসে মন্নেয়ার গ্রামের দুই যুবক মাসুম ও ইমান আলী।

বৃহস্পতিবার তাদের উদ্যোগে বৈঠক করে মন্নেয়ার পূর্ব ও পশ্চিম গ্রামের মানুষ। পরে বাড়ি বাড়ি ঘুরে ঘুরে বাঁশ সংগ্রহ করে গত শুক্রবার স্বেচ্ছাশ্রমে মন্নেয়ার বিলে এক শ ১৫ হাত দৈর্ঘ্যের বাঁশের সাঁকোটি তৈরি করে এলাকাবাসী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: