সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বজুড়ে নিরাপদ সাইবারস্পেস করতে ইনুর আহবান

1415976449তথ্য-প্রযুক্তি ডেস্ক ::
শ্রীলংকার রাজধানী কলম্বোর এশিয়া-প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টারে সোমবার দুপুরে ৪২তম বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বিশ্বজুড়ে সেইফ সাইবারস্পেস গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশে সাইবারস্পেসকে দুষণ মুক্ত রাখার প্রক্রিয়া শুরু করেছে। তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি এই তথ্য যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) যুগে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার জন্য সেইফ সাইবারস্পেস প্রয়োজন।

ঢাকায় প্রাপ্ত খবরে বলা হয়েছে, শ্রীলংকার হিলটন কলম্বোতে আনুষ্ঠানিকভাবে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং শ্রীলংকার এস্টেট এন্টারপ্রাইজেস এন্ড এন্টারপ্রেনারশিপ ডেপুটি মিনিস্টার আর্ন উইকরামারান্তি।

ইনু তার বক্তব্যে বলেন, সাম্প্রদায়িক জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মুক্ত, একটি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, জলবায়ু পরিবর্তনে অভিযোজ্য পরিবেশবান্ধব টেকসই উন্নত বিশ্ব গড়ে তুলতে হলে আমাদেরকে সুরক্ষিত ইন্টারনেট দিয়ে সেরা সংযোগ চালু করা প্রয়োজন। আর এতে সব জাতি হাতে-হাত মিলিয়ে যোগদান করা উচিত। তিনদিনের এই সম্মেলনে সরকারি সংস্থা, গবেষণা ও শিক্ষা প্রতিষ্ঠান, ইন্টারনেট সেবা প্রদানকারী, তথ্যকেন্দ্র, ইন্টারনেট এক্সচেঞ্জ পয়েন্ট এবং এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় এলাকা থেকে ৪৩৭ জন প্রতিনিধি অংশগ্রহণ করছেন। হাসানুল হক ইনু বুধবার দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: