সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

3_7564বিশ্বনাথ সংবাদদাতা ::
বিশ্বনাথে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি ও চাঁদাবাজির অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)-এর কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার রামপাশা ইউনিয়নের পুরানগাঁও গ্রামের নিজামউদ্দিনের স্ত্রী রেজিয়া বেগম এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, পুরানগাঁও গ্রামের রেজিয়া বেগমের মেয়ে নুসরাত সাদিকা জুঁই প্রতিবন্ধী হওয়ায় স্থানীয় ইউপি পরিষদের মাধ্যমে উপজেলা সমাজসেবা অফিসে প্রতিবন্ধী ভাতার জন্য আবেদন করেন। ওই সময় বিশ্বনাথ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান স্বপ্না শাহিন সহযোগিতা করেন। এর ফলে ইউপি অফিসে আবেদনকৃত প্রতিবন্ধী ভাতা মঞ্জুর হয়। ভাতার প্রথম কিস্তি ছয় হাজার টাকা গত ৫ সেপ্টেম্বর স্থানীয় বৈরাগীবাজার অগ্রণী ব্যাংকে থেকে উত্তোলন করার জন্য রেজিয়া বেগম যান। সেদিন মহিলা ভাইস চেয়ারম্যান তার সঙ্গে ছিলেন।

ব্যাংকে গিয়ে রেজিয়া বেগমের মেয়ে নুসরাত সাদিকা জুঁইয়ের টিপসই নিয়ে ব্যাংকে থেকে মহিলা ভাইস চেয়ারম্যান নিজ হাতে টাকা উত্তোলন করেন। টাকা উত্তোলনের পর ওই টাকা প্রতিবন্ধীর পরিবারের হাতে না দিয়ে তিনি (মহিলা-ভাইস চেয়ারম্যান) নিজের কাছে রেখে দেন। পরে ব্যাংক থেকে বাড়িতে ফেরার পথে মহিলা ভাইস চেয়ারম্যান স্থানীয় নকিখালিবাজারে প্রতিবন্ধী মেয়ের মায়ের হাতে দুই হাজার টাকা দেন। বাকি চার হাজার টাকা না দিলে রেজিয়া বেগম মহিলা ভাইস চেয়ারম্যানকে জিজ্ঞেস করলে তিনি বলেন, ওই চার হাজার টাকা বিভিন্ন স্থানে দিতে হবে।

প্রতিবন্ধীর মা পরে জানতে পারেন, প্রতিবন্ধীভাতা নিতে সরকারিভাবে কোথাও কোনো খরচ লাগে না। প্রতিবন্ধীভাতা ছয় হাজার টাকার মধ্যে দুই হাজার পেলেও বাকি চার হাজার টাকা মহিলা ভাইস চেয়ারম্যান নিয়ে যান। ওই চার হাজার টাকা আদায়সহ প্রতিবন্ধীর পূর্ণ টাকা পাওয়ার জন্য ও প্রযোজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট দপ্তরের প্রতি অনুরোধ করা হয়।

এব্যাপারে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান স্বপ্না শাহিন সাংবাদিকদের বলেন, তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বানোয়াট।

স্মারকলিপি প্রদানকালে অফিসে উপজেলা নির্বাহী অফিসারকে না পেয়ে তার সিও’র কাছে প্রদান করা হয়। স্মারকলিপি পাওয়ার সত্যতা স্বীকার করেছেন উপজেলা নির্বাহী অফিসারের সিও দারা মিয়া।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: