সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ২৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোয়াইনঘাটে ৩৮ মণ্ডপে দুর্গাপূজার প্রস্তুতি সম্পন্ন

image_280_38689গোয়াইনঘাট সংবাদদাতা ::
আর মাত্র তিনদিন পর থেকেই শুরু হবে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষ্যে গোয়াইনঘাটের সর্বমোট ৩৮টি পূজামন্ডপে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। প্রতিমা তৈরির কারিগররা দিন-রাত পরিশ্রম করে গড়ে তুলছেন দুর্গার গড়ন। মন্দির ও মন্ডপগুলো ঘিরে চলছে সাজসজ্জার কাজ। উপজেলার বিভিন্ন পূজামন্ডপে গিয়ে দেখা যায়, প্রতিটি মন্দিরে প্রতিমা তৈরির কাজ শেষ পর্যায়ে। এখন শুধু মাটির প্রতিমায় রঙ তুলির আঁচড়ে ফুটিয়ে তোলা হচ্ছে নাক-কান-চোখ-মুখসহ দেহের বিভিন্ন অংশ বিশেষ। দুর্গাকে পরানো হবে পোশাক পরিচ্ছদ ও তৈরিকৃত গহনা। পাশাপাশি তারা করবেন নানা আলপনা ও আলোকসজ্জাসহ অন্যান্য কাজও।

আগামী শুক্রবার থেকে ষষ্ঠীপূজার মধ্য দিয়ে শুরু হয়ে চারদিন পর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মাধ্যেমে শেষ হবে হিন্দু ধর্মাবলম্বীদের এ উৎসব। গোয়াইনঘাট পূজা উদযাপন কমিটির সভাপতি শুভাস চন্দ্র পাল ছানা জানান, উপজেলার ৯টি ইউনিয়নের মোট ৩৮ টি মন্ডপে পূজা উদযাপিত হবে। এর মধ্যে রুস্তমপুর ৪টি, পশ্চিম জাফলং ৪টি , পুর্ব জাফলং ৬টি, নন্দিরগাঁও ৭টি , আলীর গাঁও ৩টি, লেঙ্গুরা ১টি, তোয়াকুল ৫টি, ফতেহপুরে ৪টি, এবং ডৌবারিতে ৪ টি পূজামন্ডপে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব পালিত হবে। পূজায় শান্তিশৃঙ্খলা রক্ষার্থে স্থানীয় উপজেলা প্রশাসন ও পুলিশ বাহিনী প্রয়োজনীয় সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. দেলওয়ার হোসেন জানান, পূজা মন্ডপের বিশৃঙ্খলা এড়াতে উপজেলার প্রত্যেকটি পূজা মন্ডপে পুলিশ বাহিনীর সদস্য ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন করা হবে। এছাড়া প্রত্যেকটি ইউনিয়নে একজন এসআইর নেতৃত্বে পুলিশের বিশেষ দল সার্বক্ষণিক টহলে থাকবে বলেও তিনি জানান।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহ উদ্দিন বলেন, গোয়াইনঘাটে ৩৮টি পূজা মন্ডপের গুরুত্ব সহকারে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তিনি বলেন, অতীতের ন্যায় এ বছরও সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সুশৃঙ্খল ও আনন্দমুখর পরিবেশে উদযাপিত হবে বলে আমি আশাবাদী। পূজামন্ডপে নিরাপত্তা ও শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে পুলিশ বাহিনী, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, গ্রামপুলিশ এবং পূজামন্ডপের স্বেচ্ছাসেবক পুণ্যার্থীরা দায়িত্ব পালন করবেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক মোবাইল টিম মাঠে থাকবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: