সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাস্টমস কমিশনারের সঙ্গে কয়লা আমদানিকারক গ্রুপের মতবিনিময়

sylhet-divisional-customs-comissionar-pic-psdসিলেটের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার মো. শফিকুল ইসলাম ও অতিরিক্ত কমিশনার রাশেদুল আলমের সাথে মতবিনিময় করেছেন সিলেট কয়লা আমদানিকারক গ্রুপের নেতৃবৃন্দ। গত রোববার বিকেলে নগরীর শাহজালাল উপশহরস্থ কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিভাগীয় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার মো. শফিকুল ইসলাম বলেন, ব্যবসা-বাণিজ্য দেশের অর্থনীতির প্রাণ। বর্তমান সরকার ব্যবসা-বাণিজ্য প্রসারে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। যে-কোনো সমস্যার সমাধান আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। তিনি বলেন, সরকার ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত কারার লক্ষ্যমাত্রা হাতে নিয়েছে। এ লক্ষ্যমাত্রা অর্জনে ববসায়ী, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সকলকে একযোগে কাজ করতে হবে।
সভায় গ্রুপের নেতৃবৃন্দ বলেন, আন্তর্জাতিক বাজারে কয়লার মূল্য হ্রাস পাওয়ায় ভারতীয় কয়লা আমদানি মূল্য হ্রাস পেয়েছে। উভয় দেশের আমদানিকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশন আলোচনাক্রমে তামাবিল, বড়ছড়া, শেওলা, ও বাগলী স্থল শুষ্ক স্টেশন দিয়ে মেঘালয় কয়লা প্রতি মে.টন বর্তমান আমদানি মূল্য $৬৫ মার্কিন ডলার নির্ধারিত হয়েছে। বর্তমানে ভারতের মেঘালয়া কয়লা প্রতি মে. টন $৬৫ মার্কিন ডলার হিসেবে শুল্কায়নের জন্য কমিশনারকে অনুরোধ জানান। কয়লা আমদানিতে সুষ্ঠু পরিবেশ বজায়ের স্বার্থে কমিশনারের সার্বিক সহযোগিতা কামনা করেন।
সিলেট কয়লা আমদানিকারক গ্রুপের ৮ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদলের সদস্যবৃন্দ হলেন, গ্রুপের সভাপতি মো. এমদাদ হোসেন, সাধারণ সম্পাদক চন্দন সাহা, সহসভাপতি মো. জাহাঙ্গীর মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, সাবেক সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, সাবেক সাধারণ সম্পাদক আতিক হোসেন ও সাবেক সহ-সাধারণ সম্পাদক পিন্টু চক্রবর্তী। বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: