সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আটক হলো ‍”গুপ্তচর পায়রা”

dddddddddownloadআন্তর্জাতিক ডেস্ক ::
না না, ভুল পড়েননি। কোনো মানুষ-গুপ্তচর নয়, বরং এক গুপ্তচর-পায়রাকে গ্রেফতার করেছে ভারত। পায়রাটি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য একটি বার্তা বহন করছিল। সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ রোববার (০২ অক্টোবর) পায়রাটিকে দেখতে পেয়ে নিজেদের জিম্মায় নিয়েছে। ধারণা করা হচ্ছে, এটিকে পাঠানো হয়েছে পাকিস্তান থেকে।

মোদিকে উদ্দেশ্য করে পাঠানো বার্তাটি লেখা হয়েছে উর্দু ভাষায়। তাতে হুমকির সুরে বলা হয়েছে, ‘মোদীজি, ১৯৭১ সালে (ভারত-পাকিস্তান যুদ্ধের সময়) আমরা যেমন ছিলাম এখনও ঠিক তেমনই রয়ে গেছি বলে ভাববেন না। আমাদের প্রতিটি শিশুই এখন ভারতের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত’।

ধূসর রঙের পায়রাটিকে কাশ্মীরের বামিয়ালে সিম্বাল সীমান্তচৌকির কাছে দেখতে পায় বিএসএফ-এর লোকেরা। টাইমস অব ইন্ডিয়াকে রমেশ কুমার নামে রাজ্য পুলিশের এক পরিদর্শক বলেন, পাখিটিকে ‘হেফাজতে’ (into ‘custody’) নেওয়া হয়েছে। আমরা বিষয়টা তদন্ত করে দেখছি।

টাইমস অব ইন্ডিয়া খবরটির শিরোনাম করেছে, Pigeon arrested in India for carrying threatening message to PM।

যেখান থেকে পায়রাটিকে পাকড়াও করা হয়, আগের দিন শনিবার ঠিক একই স্থানে মোদীকে উদ্দেশ্য করে লেখা প্রায় একই রকমের বার্তাবাহী দু’টি বেলুনও পাওয়া যায়।

এর আগে, সেপ্টেম্বর মাসে পাঞ্জাবের হুশিয়ারপুর জেলায়ও একটি শাদা রঙের পায়রাকে আটক করা হয়েছিল। সেটিও উর্দুতে লেখা অনুরূপ বার্তা বহন করছিল।

ভারত-পাকিস্তান নামের পরমাণু-অস্ত্রসজ্জিত চিরবৈরী দুই প্রতিবেশী দেশ আবারও পরস্পরের প্রতি মারমুখী অবস্থানে রয়েছে। দেশ দু’টির সীমান্তে এক যুদ্ধংদেহী অবস্থা বিরাজ করছে। পারস্পরিক দোষারোপ আর হুমকি-ধমকিতে ব্যস্ত এখন দুইদেশ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: