সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যেভাবে জানবেন স্মার্টকার্ডের তথ্য

1475472842নিউজ ডেস্ক: উন্নতমানের জাতীয় পরিচয়পত্র অর্থাৎ মেশিনে রিডেবল স্মার্টকার্ড বিতরণ শুরু হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে ঢাকার উত্তরা ও রমনা থানায় এবং কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়াতে স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে।

এছাড়া রাজধানীতেও বেশ কয়েকটি স্থানে স্মার্টকার্ড দেয়া শুরু হয়েছে। তবে আপনার কার্ডটি কবে দেয়া হবে সে সংক্রান্ত তথ্য দেয়া হয়েছে সরকারি ওয়েবসাইটে। https://services.nidw.gov.bd/card_distribution এই ঠিকানায় গিয়ে জানতে পারবেন আপনার কার্ডটি শিডিউল করা হয়েছে কিনা।

জাতীয় পরিচয়পত্রধারী ভোটারদের স্মার্টকার্ড নেয়ার জন্য নতুন করে আঙুলের ছাপ দিতে হবে। তবে এ ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের মত কেবল বৃদ্ধাঙুল বা শাহাদাত আঙুলের ছাপই যথেষ্ট নয়, লাগবে দুইহাতের ১০ আঙুলের ছাপ। এছাড়া আইরিশ বা চক্ষুর কনিকার ছবিও দিতে হবে।

বর্তমান লেমিনেটিং করা কার্ডটি জমা দিতে হবে। কার্ডটি ১০ বছরের জন্য তৈরি হচ্ছে। প্রতি স্মার্টকার্ড তৈরিতে কমিশনের ব্যয় হয়েছে প্রায় ২ ডলার। তবে এটি বিনামূল্যে নাগরিকদের দেয়া হবে। এরপর নবায়ন,হারানো কার্ড উত্তোলন বা সংশোধনের জন্য নির্ধারিত ফি পরিশোধ করতে হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: